ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

৫৩ কোটি আত্মসাতের অভিযোগে প্রগতির পরিচালক গ্রেপ্তার 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ২৯ জুন ২০২৪   আপডেট: ১৮:১০, ২৯ জুন ২০২৪
৫৩ কোটি আত্মসাতের অভিযোগে প্রগতির পরিচালক গ্রেপ্তার 

প্রণনাথ দাশ

বাড়তি লাভের প্রলোভন দেখিয়ে মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এনজিও প্রগতির পরিচালক প্রণনাথ দাশ গ্রেপ্তার হয়েছেন। ভারতে পালিয়ে গিয়ে সেখানে কারাভোগের পর দেশে ফিরলে আজ শনিবার (২৯ জুন) সকালে জেলাশহরের নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। 

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিদুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ৫৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রাণনাথ দাশের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অভিযোগ আছে, অধিক লাভের প্রলোভন দেখিয়ে সাতক্ষীরা ও তার আশপাশের জেলার মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয় জেলাশহরের কামালনগর এলাকার প্রাণনাথ দাশ। শহরের পুরাতন সাতক্ষীরা কেন্দ্রীয় মন্দিরের পাশে তার আলিশান বাড়ি রয়েছে। 

গত বছরের শেষ দিকে এসে গ্রাহকদের আমানতের টাকা ও লভ্যাংশ ফেরত দিতে প্রাণনাথ দাশ গড়িমোশি শুরু করেন এবং তিনি আত্মগোপনে চলে যান। কোনো উপায় না পেয়ে আমানতকারীদের কেউ কেউ জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে আবেদন করেও প্রতিকার পাননি। একপর্যায়ে গত বছরের ১৯ ডিসেম্বর শত শত গ্রাহক প্রগতি কার্যালয়ে এসে সেটি ফাঁকা দেখতে পান। প্রাণনাথের বাড়িও তালাবদ্ধ অবস্থায় দেখেন। গ্রহকরা তাদের টাকা ফেরত পাওয়ার দাবিতে বিক্ষোভ করেন।

সদর থানার ওসি মহিদুল ইসলাম জানান, গত ১৯ মার্চ ভারতের উত্তর ২৪ পরগনা জেলার গোবরডাঙ্গা এলাকায় তিনি ওই দেশের পুলিশের হাতে গ্রেপ্তার হন। এরপর সেখানে কয়েক মাস কারাভোগের পর দেশে ফেরেন। 
 

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়