ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বিলে মাছ ধরার সময় সাপের কামড়, হাসপাতালে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ২৯ জুন ২০২৪  
বিলে মাছ ধরার সময় সাপের কামড়, হাসপাতালে মৃত্যু

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাসুরা গ্রামের বিলে মাছ ধরার সময় সাপের কামড়ে আহত সাইফুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার (২৯ জুন) ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ঢালজোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. ইছামুদ্দিন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মারা যাওয়া সাইফুল কালিয়াকৈর উপজেলার বাসুরা গ্রামের ইউনুছ আলীর ছেলে। 

এলাকাবাসী ও স্বজনরা জানান, গতকাল শুক্রবার রাত ৯টার দিকে টেঁটা দিয়ে প্রতিবেশীদের সঙ্গে মাছ ধরতে বাড়ির পাশের বিলে যান সাইফুল। সেখানে একটি সাপ সাইফুলের পায়ে কামড় দেয়। সাইফুলের সঙ্গে থাকা প্রতিবেশীরা টেঁটা দিয়ে সাপটিকে মেরে ফেলেন। পরে মৃত সাপটি নিয়ে সাইফুল বাড়িতে যান এবং পরিবারকে সাপে কামড় দেওয়ার বিষয়টি জানান। এর পরপরই সাইফুলকে ওঝার কাছে নিয়ে যাওয়া হয়। পরে পরিবারের লোকজন রাতে তাকে পশ্ববর্তী টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে সাইফুল মারা যান।

কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. ইছামুদ্দিন জানান, মাছ ধরতে গিয়ে বিষধর সাপের কামড়ে সাইফুল ইসলামের মৃত্যু হয়েছে। 

এদিকে, গত কয়েকদিন ধরেই রাসেল’স ভাইপার অজুহাতে গাজীপুরের বিভিন্ন উপজেলায় সাপ মারা হচ্ছে। বিষয়টি উদ্বেগজনক বলে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন গাজীপুর সিভিল সার্জন। 

সিভিল সার্জন মাহমুদা আখতার বলেন, ‘আতঙ্কিত না হয়ে সাপের কামড় এড়াতে চলাচলে বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে। লম্বা ঘাস, ঝোপঝাড়ের মধ্যে হাঁটার সময় সতর্ক থাকতে হবে। রাতে চলাচলের সময় টর্চ লাইট ব্যবহার করতে হবে।’

তিনি আরও বলেন, ‘গাজীপুরের সবগুলো উপজেলা হাসপাতালে অ্যান্টিভেনামের মজুত ও সরবরাহ বাড়ানো হয়েছে। কাউকে সাপে কামড়ালে হাসপাতালগুলোতে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। সাম্প্রতি সাপের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় ইনজেকশনটি মজুত করা হয়েছে।’

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়