ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

মডেল মসজিদের জনবল রাজস্বে আনার দাবি ইমাম সমিতির 

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ২৯ জুন ২০২৪  
মডেল মসজিদের জনবল রাজস্বে আনার দাবি ইমাম সমিতির 

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করেন ইমাম সমিতির নেতারা

মডেল মসজিদের জনবল জাতীয়করণ করে বেতন-ভাতা রাজস্ব খাতের আওতায় আনার দাবি জানিয়েছেন বাংলাদেশ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ইমাম সমিতির নেতারা।

আজ শনিবার (২৯ জুন) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা শেষে নেতারা এ দাবি জানান। 

বাংলাদেশ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ইমাম সমিতর সভাপতি মুফতি মোহাম্মদ মারুফ বিল্লাহ বলেন, দেশের সব মডেল মসজিদে আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। তবে এসব মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের বেতন সামান্য। যা দিয়ে জীবনধারন করতে হিমশিম খেতে হচ্ছে। তাই মডেল মসজিদের জনবল জাতীয়করণ করে বেতন-ভাতা রাজস্ব খাতের আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আবদার জানান তিনি। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর একান্ত খোদাভীরুতা ও সদিচ্ছায় দেশে ৫৬৪ মডেল মসজিদ তৈরি পৃথিবীর ইতিহাসে বিরলদৃষ্টান্ত স্থাপন করা হয়েছে। ইতোমধ্যে ৩০০ মডেল মসজিদের উদ্বোধন হয়েছে এবং যাচাই-বাছাইয়ের পর দক্ষ ও যোগ্য ইমাম, মুয়াজ্জিন, খাদেম নিয়োগ দেওয়া হয়েছে। এতে বহু আলেমের উত্তম কর্মক্ষেত্র তৈরি হয়েছে। উদ্বোধনকৃত মডেল মসজিদে ইসলামের সঠিক ব্যাখ্যা, সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী ও জনসচেতনতা, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে জনশক্তি তৈরি, সভ্যতা ও ইসলামি সংস্কৃতি প্রচারে বিশাল ভুমিকা রেখে চলেছে।

প্রধানমন্ত্রীর ভুয়সী প্রশংসা করে এ সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল গফুর বলেন, মডেল মসজিদ ইসলামের সঠিক ব্যাখ্যা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। মডেল মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ, কুরআন তেলাওয়াতের মাধ্যমে দেশ ও জাতির জন্য দুআ করা হয়। প্রধানমন্ত্রীর কাছে মডেল মসজিদের জনবলের বেতন-ভাতা রাজস্বের আওতায় আনার জোর দাবি জানান তিনি।

এর আগে দুপুরে বাংলাদেশ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ইমাম সমিতির নেতারা টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। এর আগে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে কোরআন খতম করেন তারা।

এ সময় টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হক, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ দেশের ৩০০ মডেল মসজিদের ইমামরা উপস্থিত ছিলেন। 
 

বাদল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়