ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

পুলিশ পরিচয়ে প্রতারণা, অবশেষে আটক

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ২৯ জুন ২০২৪   আপডেট: ১৮:৪৮, ২৯ জুন ২০২৪
পুলিশ পরিচয়ে প্রতারণা, অবশেষে আটক

পুলিশের হাতে আটক প্রতারক হারুন ওরফে বাবুল (মাঝে)

নরসিংদীতে পুলিশ পরিচয়ে প্রতারণা করে এক নারীর ব্যাগ ছিনিয়ে নেওয়া ‘ভুয়া পুলিশ’কে আটক করেছে পুলিশ।

সাভার আশুলিয়া হাইওয়ে পুলিশের উপপরিদর্শক পরিচয় দেওয়া হারুন ওরফে বাবুল (৩৫) নামে ওই ব্যক্তিকে শনিবার (২৯ জুন) সকালে শহরের জেলখানা মোড় থেকে আটক করা হয়। 

হারুন ওরফে বাবুল জামালপুরের সরিষাবাড়ি থানার বাগমারী গ্রামের মৃত ইমান আলীর ছেলে। 

পুলিশ জানায়, ৬ জুন (বৃহস্পতিবার) জেলা শহরের জেলখানা মোড়ের হলি লাইফ হাসপাতালে এক নারীর সঙ্গে প্রতারণা করে তার ব্যাগ নিয়ে পালিয়ে যায় পুলিশ পরিচয় দেওয়া হারুন। ব্যাগে নগদ ১৫ হাজার টাকা, স্বর্ণের চেন ও সিমসহ একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ছিল। পরে ওই নারী হাসপাতাল কর্তৃপক্ষকে ঘটনা জানালে কর্তৃপক্ষ সিসি ক্যামেরা থেকে ছবি সংগ্রহ করে স্থানীয় সাংবাদিকদের দেন। 

শনিবার (২৯ জুন) দুপুরে নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু জেলখানা মোড়ে হারুনকে দেখতে পেয়ে সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশকে জানান। সেসময় পুলিশের সহায়তায় হারুনকে আটক করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষও তাকে চিহ্নিত করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার কথা স্বীকার করেন হারুন। তিনি জানান, পুলিশের পোশাকটি ঢাকার কল্যাণী মার্কেট থেকে কিনেছিলেন। বিভিন্ন স্থানে প্রতারণা করে সাধারণ মানুষের টাকা পয়সা লুট করার কথাও স্বীকার করেন তিনি।

এ সময় তার কাছ থেকে একটি লেজার লাইট ও একটি মোবাইল সেট উদ্ধার করা হয়। পরে তাকে নরসিংদী সদর মডেল থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু বলেন, ‘জেলখানার মোড়ে তাকে দেখে আমার সন্দেহ হয়। সেসময় মোবাইলে থাকা ছবি দেখে নিশ্চিত হই। পরে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সহায়তায় তাকে আটক করা হয়। সে এভাবে প্রতারণা করে বহু মানুষের টাকা পয়সা লুট করেছে।’ 

নরসিংদী সদর মডেল থানার উপপরিদর্শক নাসিম বলেন, ‘তাকে আটক করে থানায় নেওয়া হয়েছে। ভুক্তভোগী নারীর সঙ্গে কথা বলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

হৃদয়/এএ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়