ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

দেশজুড়ে বিভিন্ন ঘটনায় ৯ মৃত্যু

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৭, ২৯ জুন ২০২৪   আপডেট: ২০:৫৬, ২৯ জুন ২০২৪
দেশজুড়ে বিভিন্ন ঘটনায় ৯ মৃত্যু

দেশজুড়ে বিভিন্ন দুর্ঘটনায় শনিবার (২৯ জুন) ছয় জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নড়াইলে সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক সুমন শেখ (৪০) মারা গেছেন। তিনি যশোর জেলার বাঘারপাড়া উপজেলার ইন্দ্রা গ্রামের রাশেদ শেখের ছেলে।

পুলিশ জানায়, আজ দুপুরে সুমন শেখ নড়াইল থেকে ভ্যান চালিয়ে যশোরের বাঘারপাড়ার বাড়িতে যাচ্ছিলেন। কালনা-নড়াইল-যশোর-বেনাপোল মহাসড়কের দূর্বাজুড়ি এলাকায় পেছন থেকে আসা একটি ট্রাক সুমন শেখের ভ্যানকে ধাক্কা দেয়। সুমন শেখ ভ্যান থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান। পরে পুলিশ লাশ উদ্ধার করে নড়াইল আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়।

তুলারামপুর হাইওয়ে থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

গাইবান্ধার সাদুল্লাপুরে পাপুল মিয়া (১৬) নামে এক কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২৯ জুন) সকাল ১০টার দিকে উপজেলার কামারপাড়া ইউনিয়নের দক্ষিণ হাটবামনি এলাকার কুমারপাড়া গ্রাম থেকে তার লাশ উদ্ধার হয়। পাপুল একই গ্রামের রিকশাচালক মঞ্জিল মিয়ার ছেলে।

পাপুলের দাদা কেদা মিয়া বলেন, ‘ছোট থেকেই কিছুটা মানসিক প্রতিবন্ধী ছিলো পাপুল। কী কারণে সে আত্নহত্যা করেছে, আমি বুঝতে পারছি না।’

সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, ‘দুপুর ১টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। স্থানীয়রা বলছেন, মারা যাওয়া কিশোর কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিলেন। কী কারণে সে আত্নহত্যা করেছে সেটা কেউ বলতে পারেনি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

ঠাকুরগাঁওয়ে নিজ বাড়ি থেকে মো. নুরুল ইসলাম (৭০) নামে এক বৃদ্ধের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। আজ দুপুর ৩ টার দিকে সদর উপজেলার রোড ছিট চিলারং এলাকার বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নুরুল ইসলাম একই এলাকার মৃত বসির উদ্দিনের ছেলে। তিনি ঠাকুরগাঁও সুগার মিলের অবসরপ্রাপ্ত শ্রমিক ছিলেন।

নুরুল ইসলামের স্ত্রী মোছা. রুপ্তন নেছা বলেন, ‘আমার স্বামী দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। তিনি প্রতিদিন ইনহেলার নিতেন। আমাদের একটি  ছেলে আছে। সে পড়ালেখার জন্য রংপুর থাকে। আমি চাকরির সুবাদে পীরগঞ্জে থাকি। ৯ দিন আগে স্বামীর সঙ্গে দেখা হয়েছিল আমার। তারপর আর দেখা হয়নি। আজকে এসে দেখি তার গলিত মরদেহ ঘরে পরে আছে।’

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম ফিরোজ ওয়াহিদ বলেন, মারা যাওয়া ব্যক্তি দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে অসুস্থ ছিলেন। তিনি একাই থাকতে পছন্দ করতেন। গত শনিবারের পর থেকে তার খোঁজ আর কেউ নেননি। ওই দিনের পর তার মৃত্যু কবে হয়েছে তা বলা যাচ্ছে না। দেহে পচন ধরেছে। আমার ঘটনাস্থলে এসে লাশের পাশে ইনহেলার পেয়েছি। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, প্রাথমিকভাবে এটি হত্যাকাণ্ড বলে মনে করছি না। অসুস্থ জনিত কারণে হয়তো তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনে জানা যাবে মৃত্যুর সঠিক কারণ।

এদিকে, চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ইট বহনকারী ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মুন্না হোসেন (১৯) নামে এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ২টার দিকে উপজেলার খাসকররা বাজারের কাছে মারা যান তিনি। মুন্না আলমডাঙ্গা উপজেলার খাসকররা ইউনিয়নের রায়সাবগ্রামের নাসির মন্ডলের ছেলে।

খাসকররা ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ড সদস্য মিল্টন প্রামানিক বলেন, মুন্না মোটরসাইকেলে করে আলমডাঙ্গা বাজারে যাচ্ছিলেন। খাসকররা বাজারের কাছে একটি ইট বোঝায় ট্রাক্টর ওভারটেক করতে যান তিনি। এসময় ট্রাক্টরটি পেছন থেকে মোটরসাইকেলে ধাক্কা দেয়। নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল থেকে সড়কে পড়ে যান মুন্না। পরে  ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গণি মিয়া জানান, ঘটনার পর চালক পালিয়ে গেলেও  ট্রাক্টরটি জব্দ করা হয়েছে। মুন্নার মরদেহ থানায় আনা হয়েছে। আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

কুষ্টিয়ার মিরপুরে মীর মনি (৯০) নামের এক পাহারাদারের দগ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২৯ জুন) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার বিজনগর এলাকা থেকে মরদেহটি উদ্ধার হয়। নিহতের হাত, পা ও পিঠ আগুনে পোড়া এবং মাথায় আঘাতের চিহ্ন দেখা গেছে।

মারা যাওয়া মীর মনি উপজেলার বিজনগর এলাকার মৃত আমিরের ছেলে। তিনি একই গ্রামের আব্দুর রাজ্জাক মিঠুর বাড়িতে পাহারাদারের কাজ করতেন। 

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, বিজনগর গ্রামের আব্দুর রাজ্জাক পরিবার নিয়ে ঢাকায় থাকেন। তার বাড়িতে পাহারাদার হিসেবে চাকরি করতেন মনি। বাড়িটির একটি ঘরে তিনি থাকতেন। আজ সকালে স্থানীয়রা মনিকে দেখতে না পেয়ে জানালা দিয়ে ঘরের ভেতর উঁকি দেন। তার দগ্ধ লাশ দেখতে পেয়ে পুলিশকে জানান। পুলিশ মরদেহটি উদ্ধার করে মর্গে পাঠায়। নিহত মনির হাত, পা ও পিঠ আগুনে পোড়া এবং মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন পরিবার ও স্থানীয়রা।  

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। কারা এবং কী কারণে এই ঘটনা ঘটালো তা তদন্তের পর বলা যাবে।

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় মাঠে গরুর জন্য ঘাস কাটার সময় বজ্রপাতে কহাজ্জেল (১৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।  শনিবার (২৯ জুন) দুপুরে উপজেলার মালিহাদ ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামে মারা যান তিনি।

মালিহাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আকরাম হোসেন বলেন, কহাজ্জেল ফুলবাড়িয়া গ্রামের রুহুল আমিনের ছেলে। এসএসসি পরীক্ষায় ফেল করায় তিনি মাঠে কৃষি কাজ শুরু করেন। আজ দুপুরে গরুর জন্য ঘাস কাটতে বাড়ির কাছে মাঠে যান তিনি। বজ্রপাত হলে গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে আলমডাঙ্গার হারদী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা কহাজ্জেলকে মৃত্য ঘোষণা করেন।

অন্যদিকে, নোয়াখালীর কবিরহাট উপজেলা থেকে আজ ২৯ জুন ফিরোজা বেগম (৭৫) নামে বৃদ্ধার পা বাঁধা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। দুপুরের দিকে উপজেলার ধানশালিক ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পঞ্চায়ের বাড়ির পুকুর পাড় থেকে লাশটি উদ্ধার হয়। তিনি একই বাড়ির মৃত আবু বক্কর ছিদ্দিকের স্ত্রী।  

পুলিশ ও স্থানীয়রা জানান, ফিরোজা বেগম ঘরে একা থাকতেন। গতকাল শুক্রবার রাতে তিনি নিজের ঘরে ছিলেন। আজ সকালে তার বড় ছেলে রফিক উল্যাহ ঘুম থেকে উঠলে মায়ের ঘরের দুটি দরজা খোলা দেখেন। তাকে (রঠিক উল্যাহ) তার এক ভাগ্নে জানান, তার মায়ের বসত ঘরের সিঁধ কাটা রয়েছে। পরে বসত ঘর সংলগ্ন পুকুর পাড়ে ফিরোজা বেগমের মরদেহ পান স্বজনরা।  

স্বজনরা জানান, সব সময় হাতে দুটি স্বর্ণের বালা, গলায় হার, কানে দুল ও হাতে দুটি স্বর্ণের আংটি ব্যবহার করতেন ফিরোজা বেগম। ধারণা করা হচ্ছে, স্বর্ণালংকার লুট করার জন্যই তাকে হত্যা করা হয়েছে। মরদেহের সঙ্গে বৃদ্ধার ব্যবহৃত কোনো স্বর্ণালংকার পাওয়া যায়নি। 

নোয়াখালী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম জানান, প্রাথমিকভাবে বিষয়টি একটি হত্যাকাণ্ড বলে ধারনা করা হচ্ছে। রহস্য উদঘাটনে তদন্ত চলছে। ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে লাশ। 

হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জে ফুটবল খেলতে যাওয়া দুইটি শিশু পুকুরের পানিতে ডুবে মারা গেছে। তারা হলো- উপজেলার বদলপুর ইউনিয়নে মামুদপুর গ্রামের গোবিন্দ দাসের ছেলে প্রলয় দাস (৭) ও পাহাড়পুর গ্রামের রুবেল দাসের ছেলে সূর্য দাস (৬)।

শনিবার (২৯ জুন) দুপুরে উপজেলার বদলপুর ইউনিয়নে মারা যায় তারা।

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদ জানান, গ্রামের মাঠে শিশুরা দলবেঁধে ফুটবল খেলছিল। এক পর্যায়ে সবাই মাঠের পাশের পুকুরে নেমে গোসল শুরু করে। সবাই পুকুর থেকে উঠে আসলেও সূর্য ও প্রলয় সাঁতার না জানায় পুকুর থেকে উঠে আসতে পারেনি। পরে পানিতে তাদের মরদেহ ভেসে ওঠে। মরদেহগুলোর সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে পুলিশ।

শরিফুল/মাসুম/মঈনু্দ্দীন/মামুন/কাঞ্চন/সুজন/মামুন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়