ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

এইচএস‌সি পরীক্ষা

টাঙ্গাইলে কে‌ন্দ্রে মোমবা‌তি ও দিয়াশলাই আন‌তে নো‌টিস

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৮, ২৯ জুন ২০২৪   আপডেট: ২২:৩৫, ২৯ জুন ২০২৪
টাঙ্গাইলে কে‌ন্দ্রে মোমবা‌তি ও দিয়াশলাই আন‌তে নো‌টিস

দু‌র্যোগপূর্ণ আবহাওয়ার শঙ্কায় এইচ‌এস‌সি পরীক্ষা কেন্দ্রে মোমবা‌তি ও দেয়াশলাই আনার জন্য পরীক্ষার্থী‌দের নি‌র্দেশ দিয়েছে টাঙ্গাইলের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ কর্তৃপক্ষ। শ‌নিবার (২৯ জুন) কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম স্বাক্ষরিত নো‌টিস ক‌লেজের ফেসবুকে পেইজে পোস্ট করা হয়।  

এদি‌কে, ক‌লেজ কর্তৃপ‌ক্ষের এমন নো‌টি‌স সামা‌জিক যোগা‌যোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি নিয়ে সমালোচনা কর‌ছেন অনেকে। প‌রে  ক‌লেজ কর্তৃপক্ষ তা‌দের ফেসবুক পেইজ থে‌কে নোটিসটি ডি‌লিট করে দেয়।

রোববার (৩০ জুন) থে‌কে সারা‌দে‌শে এক‌যো‌গে এইচএস‌সি ও সমমান পরীক্ষা শুরু হ‌বে। মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ কেন্দ্রে প্রায় ১২০০ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ কর‌বেন।

ক‌লে‌জের নো‌টি‌সে বলা হয়ে‌ছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার সম্ভাবনা থাকায় পরী‌ক্ষার্থী‌ সবাইকে পরীক্ষা কেন্দ্রে মোমবাতি ও দেয়াশলাই সঙ্গে আনার জন্য নির্দেশ দেওয়া হলো। এর আগে নো‌টিস প্রস্তুত ক‌রেন সা‌জিয়া আফ‌রিন নামের ক‌লে‌জের এক ক‌ম্পিউটার অপা‌রেটর। 

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম ব‌লেন, ‘স‌ন্তোষ মাওলানা ভাসানী ক‌লে‌জের অধ্যক্ষের পরাম‌র্শে নো‌টিস দেওয়া হয়। নোটিসটি ফেসবু‌কে ভাইরাল হওয়ার পরে তা ডি‌লিট করা হ‌য়ে‌ছে। দু‌র্যোগপূর্ণ আবহাওয়ার আশঙ্কার কার‌ণে ওই ক‌লেজ কর্তৃপক্ষও একই নো‌টিস জা‌রি ক‌রে‌ছে।’ 

তি‌নি আরো ব‌লেন, ‘পরীক্ষা শুরুর দিন থে‌কে টানা সপ্তাহখানেক দু‌র্যোগপূর্ণ আবহাওয়া থাক‌বে এমন শঙ্কায় পরীক্ষা‌র্থী‌দের এক‌টি মোম‌বা‌তি ও দিয়াশলাই আন‌তে বলা হ‌য়ে‌ছিল। ক‌লে‌জে জেনা‌রেট‌রের ব্যবস্থা নেই। ‌বিদ্যুৎ চ‌লে গে‌লে সমস্যার সৃ‌ষ্টি হ‌তে পারে। এছাড়া, ১২০০ জন শিক্ষার্থীর জন্য এতো মোমের ব্যবস্থা করা সম্ভব না। একজন শিক্ষ‌কের পরাম‌র্শে নো‌টিস দি‌য়ে বিব্রত হ‌য়ে‌ছি।’ 

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়