ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

টেকনাফে দেড় লাখ ইয়াবাসহ গ্রেপ্তার ৩

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ৩০ জুন ২০২৪  
টেকনাফে দেড় লাখ ইয়াবাসহ গ্রেপ্তার ৩

উদ্ধার হওয়া মাদক

কক্সবাজারের টেকনাফ উপজেলায় মিয়ানমার থেকে পাচার হয়ে আসা মাদকের চালান লেনদেনের সময় অভিযান চালিয়ে দেড় লাখের বেশি ইয়াবাসহ তিনি মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার (৩০ জুন) ভোরে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বরইতলী এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী। 

গ্রেপ্তাররা হলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের বুচিদং জেলার মংডু থানার আশিক্কা পাড়ার সব্বির আহমদের ছেলে হারুন আমিন (১৯), ফেরাংপ্রু এলাকার আলী আকবরের ছেলে আসমত উল্লাহ (১৮) এবং টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের বরইতলী এলাকার নুর আলমের ছেলে সালামত উল্লাহ (২৪)।

র‌্যাব জানায়, আটকদের মধ্যে হারুন আমিন ও আসমত উল্লাহ টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তারা নাফ নদী সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার চালান এনে টেকনাফের বিভিন্ন মাদক কারবারীদের সরবরাহ করতেন। 

আবু সালাম চৌধুরী বলেন, রোববার ভোরে টেকনাফ সদর ইউনিয়নের বরইতলী এলাকায় জনৈক সালামত উল্লাহর বসতঘরে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা মাদকের চালান মজুদের খবর পায় র‌্যাব। ওই বাড়িতে মাদকের চালান লেনদেনের জন্য কতিপয় লোকজন অবস্থানের তথ্য পেয়ে র‌্যাবের দল অভিযান চালায়। অভিযানে সন্দেহজনক ঘরটি ঘিরে ফেললে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৪/৫ জন লোক কৌশলে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে ৩ জনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে সালামত উল্লাহর বসতঘর তল্লাশি চালিয়ে ১ লাখ ৬০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা। 
 

তারেকুর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়