ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

দেশজুড়ে নানা ঘটনায় ১১ জনের মৃত্যু

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১০, ৩০ জুন ২০২৪   আপডেট: ১৯:১৪, ৩০ জুন ২০২৪
দেশজুড়ে নানা ঘটনায় ১১ জনের মৃত্যু

প্রতিকী ছবি

বিভিন্ন ঘটনা-দুর্ঘটনায় দেশের কয়েকটি জেলায় ১১ জনের মৃত্যু হয়েছে। রোববার (৩০ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়।

চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জে স্বামীর ধারালো অস্ত্রের আঘাতে মোসা. শিরিন খাতুন (২৮) নামে এক গৃহবধূর নিহত হয়েছেন। নিহত শিরিন শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের চরতারাপুরের ডাকানিপাড়া মহল্লার মো. মাইনুলের স্ত্রী।

শিবগঞ্জ থানার ওসি মো. সাজ্জাদ হোসেন জানান, পারিবারিক বিরোধের জেরে শনিবার (২৯ জুন) মাইনুল ইসলাম দেশীয় অস্ত্র দিয়ে স্ত্রীকে আঘাত করেন। এতে গুরুতর আহত হন শিরিন খাতুন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তার মৃত্যু হয়।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় শিশুসহ দুজন নিহত হয়েছেন। রোববার সকালে একই উপজেলার ধোপপুকুর ও মনাকষা এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। 

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, ‘ধোপপুকুর এলাকায় মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি রাস্তা পারাপারের সময় পণ্যবাহী একটি ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হন। অন্যদিকে বিশ্বনাথপুরে ব্যাটারি চালিত অটোরিকশার ধাক্কায় বর্ষা খাতুন (১০) নামে এক শিশুর নিহত হয়েছে। সে ওই এলাকার আব্দুর রশিদের মেয়ে।’ 

নারায়ণগঞ্জ
নারায়ণগঞ্জের রূপগঞ্জে তামিম (৯) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শিশুটি ময়মনসিংহ জেলার হালুয়া ঘাট উপজেলার রামনগর এলাকার তায়েব আলীর ছেলে।

রোববার সকালে উপজেলার গোলাকান্দাইল এলাকায় একটি ইটভাটার পরিত্যক্ত ঘর থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গার বোয়ালমারী ফকির পাড়ায় ইজিবাইকের ধাক্কায় ফরজন মন্ডল  (৭০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। ফরজন মন্ডল দামুড়হুদা উপজেলার বোয়ালমারী ফকির পাড়া গ্রামের মৃত জাহান মন্ডলের ছেলে। 

দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন সত্যতা নিশ্চিত করে জানান, রোববার সকাল ১০টার দিকে ফরজন আলী মন্ডল রাস্তা পার হচ্ছিলেন। এসময় একটি ইজিবাইক তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে মেহেরপুর জেলার কেদারগঞ্জ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

গোপালগঞ্জ
গোপালগঞ্জের মুকসুদপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাব্বানী শেখ (৩০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। রোববার সকালে মুকসুদপুর উপজেলার খান্দারপাড়া ইউনিয়নের পাছড়া পূর্বপাড়া গ্রামে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহত রাব্বানী শেখ মুকসুদপুর উপজেলার খান্দারপাড়া ইউনিয়নের পাছড়া গ্রামের মোশারফ শেখের ছেলে। 

মুকসুদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মাদ আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোয়ালঘর পরিষ্কার করার সময় অসাবধানতাবসত বিদ্যুতের তার জড়িয়ে বিদুৎস্পৃষ্ট হন রাব্বানী শেখ। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আইনি প্রক্রিয়া শেষে নিহতের মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করা হবে।

গাজীপুর
গাজীপুরের শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নতুন বাজার এলাকায় ট্রাক চাপায় ইউনুস আলী (৫৯) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

রোববার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মাওনা হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন। এর আগে দুপুর দুইটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ইউনুস আলী মাগুরা জেলার মোহাম্মদপুর এলাকার মৃত আদম মোল্লার ছেলে। তিনি তুলা উন্নয়ন বোর্ডে বিজ তুলা সংগ্রহ ও জিনিং কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

এসআই ইসমাইল হোসেন বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়ে মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নেওয়া হয়েছে। ট্রাকটি আটক করা হলেও চালক পালিয়েছে।’

ফেনী
ফেনীর দেবিপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ট্রাকের ধাক্কা লেগে ট্রাকের চালক নিহত হয়েছেন। নিহত ট্রাক চালকের নাম মো. মোস্তফা(৫০)। তার গ্রামের বাড়ি মাদারিপুরে।

রোববার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

মহিপাল হাইওয়ে থানার  ইনচার্জ মোস্তফা কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মরদেহ হাসপাতালের মর্গে রাখা আছে। নিহতের পরিবারকে খবর দেওয়া হয়েছে। তাদের সিদ্ধান্তক্রমে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।’

সিলেট
সিলেটের কোম্পানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় মা-ছেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন অপর একজন।

রোববার বিকাল ৪টার দিকে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের সালুটিকর এলাকার খাগাইলে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় ‍নিহতরা হলেন- নরসিংদী সদর থানার কামারগাঁও গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী স্মৃতি আক্তার (২৫) ও তার ছেলে আব্দুল্লাহ (৭)। এ ঘটনায় আহত দেলোয়ার হোসেনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর জানান, দেলোয়ার হোসেন স্ত্রী-সন্তানকে নিয়ে সিলেট থেকে সাদাপাথর এলাকায় বেড়াতে যান। বিকালে অটোরিকশাযোগে ফেরার পথে খাগাইল এলাকায় দুর্ঘটনার শিকার হন। এসময় ঘটনাস্থলেই তার স্ত্রী-সন্তানের মৃত্যু হয়। আহত হন দেলোয়ার। 

কেরানীগঞ্জ
কেরানীগঞ্জ রাস্তা পারাপারের সময় সড়ক দুর্ঘটনায় জাহিদ  (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রোববার ভোর সাড়ে ৪টার দিকে কেরানীগঞ্জের নতুন রাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত জাহিদ দক্ষিণ কেরানীগঞ্জ থানার কৈবর্ত্যপাড়ার  আমজাদ মিয়া বাড়িতে ভাড়া থাকতেন। তার পিতার নাম মৃত আলাউদ্দিন। 

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি আবু মামুন অর-রশিদ জানান, রাস্তা পারাপারের সময় অজ্ঞাত একটি গাড়ি জাহিদকে চাপা দিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত  চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মেহেদী/অনিক/মামুন/বাদল সাহা/রফিক/নূর/শাহাবউদ্দিন/শিপন/এএ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়