ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

গ্রামবাসীরাই ঠিক করে দিচ্ছে লালন ভক্ত নারীর ঘর

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ৩০ জুন ২০২৪  
গ্রামবাসীরাই ঠিক করে দিচ্ছে লালন ভক্ত নারীর ঘর

চায়না বেগম

কুষ্টিয়া জেলার সদর উপজেলার বটতৈল ইউনিয়নে লালন অনুসারী এক বৃদ্ধার ঘর স্থানীয় একদল ব্যক্তি ভেঙে দেওয়ার ঘটনার পর প্রশাসনের হস্তক্ষেপে উভয় পক্ষের মধ্যে সমঝোতা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রোববার (৩০ জুন) দুপুরে কুষ্টিয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সোহেল রানা এ তথ্য জানান। তিনি আরও জানান, আপাতত এর একটা সমাধান হয়েছে। যারা ঘর তুলতে বাধা দিয়েছিলো তারা বৃদ্ধা নারীকে ক্ষতিপূরণ দেবে এবং তিনি কাছেই আরেকটা জায়গায় ঘর করবেন। এতে খুশি ঐ নারী।

বটতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান জানান, থানায় দু'পক্ষের সমঝোতার পর এলাকাবাসী বসে সব ঠিকঠাক করেছে। এলাকাবাসীরা জানান, মসজিদের মাইকে ঘোষণা দিয়ে হামলার কোনো ঘটনা ঘটেনি। তবে বিশাল জমির মাঝে নির্জন একটি স্থানে কবরের পাশে ঘর তোলা হচ্ছিলো বলে এলাকাবাসী তাতে বাধা দিয়েছিলো।

চায়না বেগম নামে ওই নারীর ভাই আয়াত আলী জানান, আগে যেখানে ঘর তোলার চেষ্টা করা হয়েছিলো তার থেকে দুই শ’ গজ দূরে নতুন করে ঘর তোলা হবে এবং এতে তার বোনও রাজি হয়েছেন।

চায়না বেগম থানায় যে অভিযোগ করেছেন তাতে বলেছেন, বটতৈল ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য এনামুল হকসহ একদল ব্যক্তি বুধবার সকাল ছয়টার দিকে তার ঘর ভাঙচুর করেন। এতে তার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। তিনি তাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগও এনেছেন।

এনামুল হক অভিযোগ অস্বীকার করে জানান, নির্জন জায়গায় ঘর তোলা হলে সেটি এলাকার মাদকসেবীদের আস্তানা হয়ে উঠতে পারে এবং তাতে ওই নারীর নিরাপত্তা সংকট তৈরি হতে পারে আশঙ্কা করে তারা ঘর তোলার বিরোধিতা করেছেন। আমরাসহ এলাকার সবাই ওনাকে বুঝিয়েছিলেন যে, নির্জন জায়গায় ঘর না তুলে অন্য জায়গায় যাতে ঘর তোলেন। তাছাড়া ওনার স্বামীর ঘর এখনো আছে। সেই ঘরটাকে সংস্কার করে দেওয়ার কথাও বলেছিলো এলাকাবাসী।

উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ঐ নারী বর্তমানে তার ছেলের বাড়িতে অবস্থান করছেন এবং ক্ষতিপূরণ হিসেবে এলাকাবাসী তার ঘর ঠিক করে দিলে সে পুরাতন বাড়িতেই বসবাস করবেন বলে জানা গেছে।

কাঞ্চন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়