ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

কুসিকের ১০৪৪ কোটি টাকার বাজেট ঘোষণা

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ৩০ জুন ২০২৪  
কুসিকের ১০৪৪ কোটি টাকার বাজেট ঘোষণা

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ২০২৪-২৫ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার (৩০ জুন) দুপুরে নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে ১ হাজার ৪৪ কোটি ৫০ লাখ ৮৩ হাজার ৪৬৪ টাকার এই বাজেট ঘোষণা করেন মেয়র ডা. তাহসিন বাহার।  

বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৭৯ কোটি ৩৫ লাখ ৩২ হাজার টাকা। উন্নয়ন ও অনুদান আয় ৮৩৫ কোটি ৫৫ লাখ টাকা। এছাড়া, তহবিল ধরা হয়েছে ১২৯ কোটি ৫৩ লক্ষ ৪৬ হাজার ৪৬৪ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৫৪ কোটি ৫০ লাখ ৩৭ হাজার টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৬৮৫ কোটি ১১ লাখ ৫৯ হাজার ৩৪২ টাকা, সমাপনী তহবিল ধরা হয়েছে ৩১ কোটি ১৩ লাখ ৭৮ হাজার ৬৮১ টাকা।

কুসিক মেয়র ডা. তাহসিন বাহার বলেন, আমরা এই শহরকে অপরিকল্পিত নগরায়ণ থেকে মুক্ত করার জন্য কাজ করছি। নগরীর বড় বড় খালগুলো নিয়মিত পরিষ্কার করানো হচ্ছে। জলবদ্ধতা নিরসনে আমরা দীর্ঘমেয়াদী পরিকল্পনা করছি। যানজট নিরসন করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে।

বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন- কুমিল্লা সিটি কর্পোরেশনের সচিব আশরাফুন নাহার, প্রধান প্রকৌশলী গৌতম প্রসাদ চৌধুরী, নির্বাহী প্রকৌশলী আবু সায়েম ভূঁইয়া, প্যানেল মেয়র হাবিবুর আল আমিন সাদি, মনজুর কাদের মনি, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. মাসুদুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা মুস্তাফিজুর রহমানসহ কুসিকের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

রুবেল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়