ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

নড়াইল পৌরসভার ৮২ কোটি টাকার বাজেট ঘোষণা

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ৩০ জুন ২০২৪  
নড়াইল পৌরসভার ৮২ কোটি টাকার বাজেট ঘোষণা

বাজেট ঘোষণা করছেন মেয়র আঞ্জুমান আরা

নড়াইল পৌরসভার আগামী ২০২৪-২৫ অর্থবছরের জন্য প্রায় ৮২ কোটি টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে আগামী অর্থবছরে আয় ও ব্যয় সমান দেখানো হয়েছে।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ২৬ কোটি ৩১ লাখ ৮১ হাজার ৮৮১ টাকা। মোট ৮১ কোটি ৮১ লাখ ৮১ হাজার ৮৮১ টাকার ঘোষণা করা হয়েছে।

২০২৩-২০২৪ অর্থবছরে সংশোধিত বাজেট বিবরণী হিসাবে ১৩ কোটি ৯১ লাখ ৯৮ হাজার ২১১ টাকা উল্লেখ করা হয়েছে। 

রোববার (৩০ জুন) দুপুরে নড়াইল পৌরসভার কার্যালয়ের সভাকক্ষে এ বাজেট ঘোষণা করেন মেয়র আঞ্জুমান আরা।

বাজেট আলোচনায় বক্তব্য রাখেন, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সস্পাদক সৈয়দ মোহাম্মদ আলী, নড়াইল প্রেস ক্লাবের সভাপতি আলমগীর সিদ্দিকী, খন্দকার মাসুদ হাসান, পৌরসভার হিসাবরক্ষক মোহাম্মদ সাইফুজ্জামান, পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এমদাদুল ইসলাম ইমদাদ, পৌরসভার প্যানেল মেয়র কাজী জহিরুল হক, পৌর নির্বাহী কর্মকর্তা মো. ওহাবুল আলম, নড়াইল পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুমার কুন্ডুসহ প্রমুখ।

পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

বাজেট ঘোষণাকালে মেয়র আঞ্জুমান আরা তাঁর আমলে বিগত ৪ বছরে পৌরসভার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরে বলেন, নড়াইল পৌরসভা উন্নয়ন প্রকল্পের আওতায় অন্তর্ভুক্ত হতে যাচ্ছে। বিশ্বব্যাংকের নতুন এ প্রকল্পের কাজ শুরু হলে পৌরসভার বিভিন্ন সড়ক, ড্রেনেজ ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে গতি আসবে। ফলে একটি পরিকল্পিত পৌরসভা গড়ে তোলা সম্ভব হবে। তিনি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সকলের সহযোগিতা চান। 
 

শরিফুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়