ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

রাঙামাটিতে পাহাড় ধসের শঙ্কা

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৬, ৩০ জুন ২০২৪  
রাঙামাটিতে পাহাড় ধসের শঙ্কা

বৃষ্টির কারণে রাঙামাটিতে পাহাড় ধসের শঙ্কা দেখা দিয়েছে। রোববার (৩০ জুন) বিকেলে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এই আশঙ্কার কথা জানানো হয়। রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান সভাপতিত্বে করেন।

সভায় জানানো হয়, রাঙামাটি গত দু’দিন ধরে বৃষ্টিপাত হচ্ছে। এ কারণে পাহাড় ধসের শঙ্কা দেখা দিয়েছে। সভায় ঝুঁকিপূর্ণ এলাকায় মাইকিং, বৃষ্টি শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে নেওয়া, যোগাযোগ ও বিদ্যুৎ ব্যবস্থা সচল রাখা, স্বেচ্ছাসেবক টিম গঠন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রস্তুত রাখা, বন্যা কবলিত এলাকায় জরুরি ভিত্তিতে খাবার পাঠানোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

রাঙামাটি জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় রাঙামাটি জেলায় ২৬৭টি আশ্রয়কেন্দ্র  প্রস্তুত রাখা হয়েছে। পাহাড়ের ঝুঁকিপূর্ণ স্থানগুলো থেকে বসবাসকারীদের আশ্রয়কেন্দ্রে নিয়ে আসার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব দেওয়া হয়েছে।’ 

তিনি আরও বলেন, ‘দুর্যোগ মোকাবিলায় সংশ্লিষ্ট বিভাগগুলোকেও প্রস্তুত রাখা হয়েছে।’  

সভায় রাঙামাটির সিভিল সার্জন ডা. নূয়েন খীসা, অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজয়/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়