ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

গৃহবধূর আপত্তিকর ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি, যুবক গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৫, ৩০ জুন ২০২৪  
গৃহবধূর আপত্তিকর ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি, যুবক গ্রেপ্তার

গ্রেপ্তার আব্দুর রহিম

নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে চাঁদা দাবির অভিযোগে আব্দুর রহিম (৩০) নামে যুবককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় তার কাছ থেকে ওই নারীর আপত্তিকর ছবি ও ভিডিও সংরক্ষিত মোবাইল ফোনটি জব্দ করা হয়। 

শনিবার (২৯ জুন) রাতে বিশেষ অভিযান পরিচালনা করে বেগমগঞ্জের মোরশেদ কমপ্লেক্স শপিং সেন্টার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আব্দুর রহিম বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের মিয়াজান মিঝি বাড়ির আবুল কালামের ছেলে।

জেলা ডিবি পুলিশ সূত্রে জানা যায়, আব্দুর রহিম মোরশেদ কমপ্লেক্স শপিং সেন্টারের ৪র্থ তলার একটি দোকানের মোবাইল মেকানিক। ভুক্তভোগী নারীর স্বামী দক্ষিণ আফ্রিকা প্রবাসী। ওই নারী তার মোবাইলে গুগল আইডিসহ যাবতীয় সেটিংস ঠিক করে দেওয়ার জন্য আব্দুর রহিমকে বললে তিনি তা ঠিক করে দেন। এ সময় কৌশলে আব্দুর রহিম মোবাইলের জি-মেইল আইডি ও পাসওয়ার্ড নিজের কাছে সংরক্ষণ করে রাখেন। ওই নারী তার প্রবাসী স্বামীর অনুরোধে নিজের কিছু নগ্ন-অর্ধ নগ্ন ছবি ও ভিডিও তুলে তার স্বামীর কাছে পাঠান। কিন্তু এসব ছবি গুগল আইডিতে গিয়ে সেভ হয়ে যায়। আব্দুর রহিম সেই মেইল লগইন করে এসব ব্যক্তিগত ছবি নিজের কাছে সংরক্ষণ করে রাখেন। এরপর সেই ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ওই নারীর কাছে টাকা দাবি করেন। ভুক্তভোগী নারী সেই টাকা দিতে অস্বীকৃতি জানালে আব্দুর রহিম আবারও ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। পরে ভুক্তভোগী নারী জেলা পুলিশ সুপার বরাবর অভিযোগ দিলে জেলা গোয়েন্দা শাখা ডিবি বিশেষ অভিযান চালিয়ে আব্দুর রহিমকে গ্রেপ্তার করে।

জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ বলেন, ‘অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছি। এমন হুমকি সাইবার অপরাধ। অভিযুক্তের বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় পর্নোগ্রাফি ও সাইবার অপরাধ আইনে মামলা হয়েছে।’

তিনি আরও বলেন, রোববার (৩০ জুন) বিকালে আসামিকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

সুজন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়