ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হবিগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ ইউপি সদস্যের অনাস্থা 

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১ জুলাই ২০২৪  
হবিগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ ইউপি সদস্যের অনাস্থা 

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার বাহ্মণডোরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুসাইন মো. আদিল জজ মিয়ার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিয়েছেন তার ১০ ইউপি সদস্য। চেয়ারম্যানের বিরুদ্ধে তারা অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতিসহ বিভিন্ন বরাদ্দ লুটপাটের অভিযোগ তুলে এই অনাস্থা প্রস্তাব করেছেন।

রোববার (৩০ জুন) শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বাহ্মণডোরা ইউপির প্যানেল চেয়ারম্যান-৩ দিলকুশ মিয়ার নেতৃত্বে ইউপি সদস্য মো. মোহন মিয়া, মো. সাদেক হুসেন, মহিবুর রহমান রাতুল, ছালেক মিয়া, ঝিনুক আক্তার, মো. লুৎফুর রহমান, মোমেনা খাতুন, রেখা আক্তার, সৈয়দা রিনা আক্তার এই অভিযোগ দায়ের করেন।  

চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের মধ্যে রয়েছে ৭টি পূজা মণ্ডপে দেওয়া রাজস্ব তহবিলের ৪০ হাজার টাকা আত্মসাৎ, ইউনিয়নে বরাদ্দ এলে নিজের বাড়িতে বসে একক সিদ্ধান্তে সুবিধামত প্রকল্প  গ্রহণ, বিভিন্ন বরাদ্দ সমন্বয় না করে ৯ নং ওয়ার্ডের সদস্য কামাল মিয়াকে নিয়ে সকল প্রকার বরাদ্দে মনগড়া সিদ্ধান্ত গ্রহণ, করেন। ইউনিয়নের বসত বাড়ির উপর নির্ধারিত কর আদায় না করে তার সুবিধামত কর আদায়, স্মার্টহোল্ডিং কার্ড বাবদ প্রতি ঘর থেকে ২০০ টাকা করে আদায়, আবার মাসের মধ্যে কার্ড দেওয়ার কথা বলে বছরেও কার্ড না দেওয়া ইত্যাদি। এসব কারণে জনসাধারণের কাছে ইউপি সদস্যরা প্রতিনিয়ত হেনস্থার স্বীকার হচ্ছেন বলেও অভিযোগে জানানো হয়। 

অভিযোগে আরও উল্লেখ করা হয়- সদস্যদের অজান্তে প্রত্যেক সদস্যের নামের স্বাক্ষর সিল অবৈধভাবে সচিবের কাছে পাওয়া যায়। বিল্ডিং অনুমোদনের ফি মাসিক সভায় রেজুলেশন করে নির্ধারিত হলেও অধিকাংশ ফি গ্রাহকের কাছ থেকে আদায় করে সরকারি ফান্ডে জমা না দিয়ে আত্মসাৎ করেন। এছাড়া
রাজস্ব তহবিলের অর্থ ভুয়া প্রজেক্ট দেখিয়ে আত্মসাৎ এবং কিছু কিছু প্রকল্প নামমাত্র করে ও কিছু প্রকল্প একেবারেই না করে টাকা আত্মসাৎ, ইউনিয়ন পরিষদের মাঠে প্রাণ আরএফএল কোম্পানি মাটি ভরাট করলেও চেয়ারম্যান এ মাঠের জন্য কয়েকটা ভুয়া প্রকল্প দেখিয়ে কয়েক লাখ টাকা আত্মসাৎ, অলিপুর বাজার উন্নয়নের নামে ভুয়া প্রকল্প করে রাজস্ব তহবিলের কয়েক লাখ টাকা আত্মসাৎ, একটি রাস্তা ইটসলিংয়ে উন্নয়ন না করে টাকা আত্মসাৎ, ইউনিয়ন পরিষদের সভা কক্ষ টাইলস দ্বারা মেরামত ও উন্নয়নের নামে দুই লাখ টাকা আত্মসাৎ-এর অভিযোগ। 

অভিযোগের মধ্যে আরও  রয়েছে- এক মাস ধরে ইউনিয়নের গত অর্থ বছরের আয় ব্যয় হিসাব চাইলেও এখন পর্যন্ত হিসাব দিচ্ছেন না। ইউনিয়ন কমপ্লেক্স ভবনের ভিতর রাতে অন্ধকার রেখে বাইরে আলো ছড়িয়ে দ্বিতীয় তলার রুমের ভিতর নেশাগ্রস্ত লোক নিয়ে তিনি রাত কাটান। যা এলাকার জনগণের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে।

এ অভিযোগের অনুলিপি জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, থানার ওসি ও বাহ্মণডোরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে দেওয়া হয়েছে।

মামুন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়