ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মোবারকগঞ্জ চিনিকল সমবায় সমিতির সুষ্ঠু নির্বাচন চেয়ে সংবাদ সম্মেলন 

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১ জুলাই ২০২৪   আপডেট: ১৪:৪২, ১ জুলাই ২০২৪
মোবারকগঞ্জ চিনিকল সমবায় সমিতির সুষ্ঠু নির্বাচন চেয়ে সংবাদ সম্মেলন 

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মোবারকগঞ্জ চিনিকল কর্মচারী সঞ্চয় ও সরবরাহ সমবায় সমিতির সুষ্ঠু নির্বাচন ও হিসাব প্রদানের দাবি জানিয়েছেন সাধারণ শ্রমিকরা। 

সোমবার (১ জুলাই) বেলা সাড়ে ১১ টার দিকে সংগঠনটির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সহ-সভাপতি পদপ্রার্থী আতিয়ার রহমান।

এদিকে সমিতির নির্বাচন আয়োজনের সভা বা নোটিশ সম্পর্কে অবগত নন সংগঠনটির সভাপতি ও মোবারকগঞ্জ চিনিকল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম। তবে সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুলের দাবি, সভাপতিকে জানিয়ে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, গত ১৮ মে স্মারক নং-৮/১(২) মোতাবেক সমিতির ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক গোলাম রসুল স্বাক্ষরিত পত্র অনুযায়ী সমবায় সমিতির সাধারণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে শ্রমিক ও কর্মচারীগণের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে এবং নির্বাচনী নোটিশ প্রদান করা হয়েছে। নির্বাচন পরিচালনা কমিটি তফসিল ঘোষণা ও উপজেলা সমবায় অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে।

তিনি আরও উল্লেখ করেন, উপজেলা সমবায় অফিসারের নোটিশ বোর্ডে টাঙানো নোটিশের মাধ্যমে সমিতির সদস্যরা মনোনয়ন ফরম ক্রয় করেন। নিয়মানুযায়ী মনোনয়ন ফরমে ব্যবস্থাপনা কমিটির স্বাক্ষরপূর্বক জমা দেওয়ার কথাও উল্লেখ করা হয়েছে। 

এ বিষয়ে সমিতির সভাপতি বলেন, মোবারকগঞ্জ চিনিকল কর্মচারী সঞ্চয় ও সরবরাহ সমবায় সমিতির নির্বাচন ও কমিটি গঠন সম্পর্কে তার সাথে সম্পাদক গোলাম রসুল কোন আলোচনা ও সভা করেননি। এছাড়াও এ সংক্রান্ত কোন চিঠি সভাপতির কাছে দাপ্তরিকভাবে আসেনি। এজন্য তিনি কোন প্রার্থীর মনোনয়ন ফরমে স্বাক্ষর করছেন না। এছাড়াও গত ৯ বছর সাধারণ শ্রমিকদের বার্ষিক হিসাব প্রদান করা হয় না।

সাধারণ শ্রমিক পলাশ জোয়ারদার বলেন, আমরা যারা সাধারণ শ্রমিক সবাই সুষ্ঠু নির্বাচন চাই। যেহেতু তফসিল ঘোষণা করা হয়েছে সেহেতু তফসিল অনুযায়ী নির্বাচন চাই। এই নির্বাচন বানচালের জন্য একটি পক্ষ উঠেপড়ে লেগেছে। এমপি আনোয়ারুল আজীম আনারের আস্থাভাজন হওয়ায় গোলাম রসুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় গত তিনবার ইউনিয়নের সভাপতি ও সমবায় সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। আর সমবায় সমিতির কমিটি গঠন হয় সব পক্ষ জায়গায় বসে সমঝোতার ভিত্তিতে। কিন্তু এবার গোলাম রসুল পকেট কমিটি করার জন্য উঠেপড়ে লেগেছে।

এ বিষয়ে গোলাম রসুল বলেন, যারা নির্বাচন নিয়ে কথা বলছেন তারা কেউই সদস্য নন। আর নির্বাচন সম্পর্কে সভাপতি জানেন। তার সাথে গতকালও কথা হয়েছে। সমিতি প্রতিষ্ঠালগ্ন থেকে কোন সাধারণ সভা হয় না। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতি বছর সমিতির অডিট রিপোর্ট ও লভ্যাংশ শ্রমিকদের জানানো হয়।  

এ ব্যাপারে সভাপতি মো. সাইফুল ইসলাম বলেন, সাধারণ সভার ব্যাপারে তিনি কিছুই জানেন না। লোকমুখে শুনেছেন নির্বাচন আয়োজনের কথা কিন্তু দাপ্তরিকভাবে এ সংক্রান্ত কোন চিঠি আসেনি বা তিনি অবগত নন।

শাহরিয়ার/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়