ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ঝালকাঠিতে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি 

ঝালকাঠি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ১ জুলাই ২০২৪  
ঝালকাঠিতে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি 

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বিভিন্ন বৈষম্যের প্রতিবাদে বৃষ্টি উপেক্ষা করে কর্মবিরতি পালন করেছে ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার (১ জুলাই) সকাল ৯ টা থেকে ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ে সামনে অবস্থান নিয়ে এ কর্মবিরতি পালন করা হয়। এতে অংশ নেন অফিসের দুই শতাধিক কর্মকর্তা-কর্মচারী।

আন্দোলনকারীরা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা, ৬ মাস পিছিয়ে পে-স্কেল ও ৫ শতাংশ বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সমহারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদন্নোতি না করা, মাঠ পর্যায়ে কর্মচারীদের চুক্তিভিত্তিক চাকরি নিয়মিত না করাসহ বিদ্যুতায়ন বোর্ডের বিভিন্ন অনিয়মের শিকার হচ্ছেন সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। 

এছাড়া বোর্ড কর্তৃক নিম্নমানের মালামাল ক্রয়ের কারণে গ্রাহক পর্যায়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন হওয়ার বিষয়ে প্রতিবাদ করেন তারা।

তারা আরও জানান, অনিয়মের বিষয়ে কথা বললে চাকরিচ্যুত করা হচ্ছে অনেককে। দীর্ঘদিন ধরে চলা এসব শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ করে স্মার্ট ও টেকসই বিদ্যুৎ ব্যবস্থা গঠনের লক্ষ্যে অভিন্ন চাকরি বিধি ও সকল চুক্তিভিত্তিক, অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরনের দাবি জানান মাঠ পর্যায়ের কর্মকর্তারা। দাবি আদায় না হলে আন্দোলন চলমান রাখার ঘোষণা দেন তারা।

এ সময় বক্তব্য রাখেন- ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (আইটি) ইয়াছির আরাফাত, সহ: জুনিয়র ইঞ্জিনিয়ার এসএম সামিমুল ইসলাম, মিটার রিডার ম্যাসেঞ্জার মো. মোশাররফ সহ কর্মকর্তা কর্মচারীগণ।

অলোক/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়