ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সাতক্ষীরায় সড়কের ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ১ জুলাই ২০২৪  
সাতক্ষীরায় সড়কের ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

সাতক্ষীরায় রাস্তার উভয় পাশে উচ্ছেদ অভিযান চলছে

সাতক্ষীরা শহর থেকে শ্যামনগর উপজেলার ভেটখালী পর্যন্ত ৬২ কিলোমিটার জুড়ে সড়কের দুই পারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

সোমবার (১ জুলাই) সকাল ১১টায় সাতক্ষীরা শহরের নিউমার্কেট মোড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়।

এদিকে সাতক্ষীরা নিউ মার্কেট থেকে অবৈধ স্থাপনা অপসারণ কার্যক্রম শুরুর ঘোষণা থাকলেও স্বজনপ্রীতির অভিযোগ এনে স্থানীয়রা জানিয়েছেন, বড়লোকদের অবৈধ স্থাপনা রেখে গরীবের অবৈধ স্থাপনা অপসারণ করা হচ্ছে।

খুলনার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ানুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে সাতক্ষীরা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ার পারভেজসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অংশ নেন।

এসময় রাস্তার পাশে থাকা একটি স্কাভেটর মেশিনও ভেঙে দেওয়া হয়েছে। মেশিনটি হস্তান্তরযোগ্য হলেও কোনো সুযোগ না দিয়ে ভেঙে দেওয়ায় ক্ষতিপূরণ দাবি করেন তারা। এ ছাড়া রাস্তার ধারে বসবাসকারী গরিব মানুষগুলো পড়েছেন সীমাহীন দুর্ভোগে। এমনকি ঘরে থাকা খাবারগুলোও সরিয়ে নেওয়ার সুযোগ দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন তারা।

সাতক্ষীরা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ার পারভেজ বলেন, সাতক্ষীরা শহর থেকে ভেটখালী পর্যন্ত ৬২ কিলোমিটার সড়কের ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এর আগে বার বার মাইকিং করা হয়েছে। একই সঙ্গে স্থান ত্যাগ করার জন্য নোটিশের মাধ্যমে দখলদারদের স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছে।

তিনি আরও বলেন, তারা স্থাপনা সরিয়ে না নেওয়ায় আমরা উচ্ছেদ অভিযানে নেমেছি। ইতোমধ্যে শহর থেকে ভেটখালী পর্যন্ত ৪ লেন সড়কের টেন্ডারও সম্পন্ন হয়েছে। সড়কের জায়গা উদ্ধারের পর বাকি কার্যক্রম শুরু হবে।

শাহীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়