ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

এক্সপ্রেসওয়ে নির্মাণে দেশি-বিদেশি অর্থায়ন প্রয়োজন: সচিব

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ১ জুলাই ২০২৪   আপডেট: ১৭:৩৬, ১ জুলাই ২০২৪
এক্সপ্রেসওয়ে নির্মাণে দেশি-বিদেশি অর্থায়ন প্রয়োজন: সচিব

বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ

ফরিদপুরের ভাঙ্গা থেকে যশোরের বেনাপোল পযর্ন্ত এক্সপ্রেসওয়ে নির্মাণ নিয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের নবনিযুক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেছেন, ‘এক্সপ্রেসওয়ে বাস্তবানের কাজ শুরু করা হয়েছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্প অনুমোদন করেছেন। ভূমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে। প্রকল্প প্রণয়ন করা হয়েছে, প্রণয়নের কাজও শেষ করা হয়েছে। এটি করতে গেলে আমাদের দেশি ও বিদেশি অর্থায়ন প্রয়োজন, সেজন্য আমরা যোগাযোগ শুরু করেছি।’

সোমবার (১ জুলাই) দুপুর ১টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আমিন উল্লাহ নুরী বলেন, ‘ভূমি অধিগ্রহণের কাজ শেষ হলে খুব দ্রুত এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজ শুরু করা হবে। ভূমি অধিগ্রহণ করতে একটু সময় লাগে। জনগণ যেন এ বিষয়ে আমাদের সহযোগিতা করেন। অনেকে আছেন যারা জমি ছাড়তে চান না, মালিকানা নিয়ে সমস্যা থাকে। স্বচ্ছভাবেই ভূমি অধিগ্রহণ করা হবে। এই সড়কটি ভাঙ্গা থেকে শুরু হয়ে বেনাপোল পযর্ন্ত যাবে।’

এর আগে, টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের নবনিযুক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান তাজুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান গৌতম চন্দ্র পাল এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শোয়ের আহম্মেদ। তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফোত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এর আগে, দুপুর সাড়ে ১২টার দিকে টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের নবযোগদানকৃত সচিব আবু হেনা মোরশেদ জামান। তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফোত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু সমাধি সৌধের প্রশাসনিক ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন তিনি।

এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলাৎ চেয়ারম্যান বাবুল শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আলি আখতার হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী তুষার মোহন সাধু খাঁ, স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক ডা. মো. সারোয়ার বারী, যুগ্মসচিব জনাব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাদল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়