ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি 

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ১ জুলাই ২০২৪  
পাবনা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি 

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস)-১ এর কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন দাবিতে ফের কর্মবিরতি শুরু করেছেন। সোমবার (১ জুলাই) সকাল থেকে চাটমোহরে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর প্রধান কার্যালয়ের সামনে তারা বিক্ষোভে করেন।

পবিস-১ কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি এজিএম খ ম কুদরত-ই এলাহীর সভাপতিত্বে সকাল থেকে দুপুর পর্যন্ত তারা এ কর্মসূচি পালন করেন। 

সেখানে নিজেদের দাবি তুলে ধরে বক্তব্য দেন পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম সামিরুল ইসলাম, জুনিয়র ইঞ্জিনিয়র হাসানুজ্জামান, লাইনম্যান সাজেদুর রহমান, লাইন টেকনিশিয়ান আখতার উদ্দিন প্রমুখ। তাদের দাবি হলো, পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতিতে শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ করা, মানহীন মালামাল কিনে গ্রাহক ভোগান্তি বৃদ্ধি না করা, বিআরইবি-পল্লী বিদ্যুৎ সমিতি একীভূতকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন ও সকল চুক্তিভিত্তিক/অনিয়মিত কর্মচারীর চাকরি নিয়মিত করা।

পবিস-১ কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি খ ম কুদরত-ই এলাহী জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা জীবনের ঝুঁকি নিয়ে প্রত্যন্ত এলাকায় বিদ্যুৎ সরবরাহে কাজ করছেন। নিরলসভাবে সেবা দিয়ে আসছেন। অথচ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দ্বৈত নীতির কারণে সমিতির কর্মকর্তা-কর্মচারীরা বঞ্চিত হচ্ছেন। একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ, বেতন, ভাতা, উৎসব ভাতা ও পদোন্নতির ক্ষেত্রে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা বৈষম্যের শিকার হচ্ছেন।

তিনি আরও বলেন, ‘বৈষম্যহীন অভিন্ন চাকরিবিধির দাবিতে গত ৫ মে থেকে সমিতির কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি শুরু করলে বিদ্যুৎ বিভাগ ১৫ কার্যদিবসের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনায় বসবে আশ্বাস দিলে তারা কাজে ফিরে আসে। সমস্যা সমাধানে এখন পর্যন্ত পদক্ষেপ না নেওয়ায় ফের আমরা কর্মবিরতিতে নামতে বাধ্য হয়েছি। কেন্দ্রীয় কমিটির পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত জরুরী বিদ্যুৎ সচল ও গ্রাহক সেবা অক্ষুন্ন রেখে আমরা শান্তিপূর্ণ কর্মবিরতি অব্যাহত রাখব।’ 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়