ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বৃষ্টি ও বন্যা

ফেনীর ২ উপজেলায় আজকের এইচএসসি পরীক্ষা স্থগিত

ফেনী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ২ জুলাই ২০২৪   আপডেট: ১১:০৮, ২ জুলাই ২০২৪
ফেনীর ২ উপজেলায় আজকের এইচএসসি পরীক্ষা স্থগিত

ফাইল ফটো

ফেনীতে ভারী বৃষ্টি ও বন্যার কারণে দুই উপজেলায় আজকের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। 

মঙ্গলবার (২ জুলাই) সকাল ১০টার দিকে ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক বলেন, মুহুরী নদীর বাঁধ ভেঙে ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আজকের পরীক্ষা স্থগিতের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছিল। তারই পরিপ্রেক্ষিতে ফুলগাজী ও পরশুরাম উপজেলার এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। এবার ফুলগাজীতে চারটি ও পরশুরামে দুইটি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া ভূঁইয়া  বলেন, গতকাল রাত সাড়ে ১১টার দিকে ফুলগাজী উপজেলার দৌলতপুর এলাকায় মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের তিনটি অংশে ভাঙনের সৃষ্টি হয়েছে। এতে পাঁচটি গ্রাম প্লাবিত হয়েছে। এই পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে পরীক্ষা স্থগিতের বিষয়ে আবেদন করা হয়েছিল। তারই পরিপ্রেক্ষিতে পরীক্ষা স্থগিত করা হয়েছে। এবার উপজেলায় চারটি কেন্দ্রে ১ হাজার ১ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা হাবিব শাপলা বলেন, রাতে মুহুরী নদীর পানি বেড়ে চিথলিয়া ইউনিয়নের দক্ষিণ শালধর এলাকায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ভাঙনের সৃষ্টি হয়। এতে কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। উপজেলায় এইচএসসি ও আলিমে দুইটি কেন্দ্রে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

সাহাবুদ্দীন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়