ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

নদীতে ভাসিয়ে দেওয়া ২ শিশুর লাশের সন্ধানে ডুবুরিদল

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ২ জুলাই ২০২৪   আপডেট: ১২:৪৩, ২ জুলাই ২০২৪
নদীতে ভাসিয়ে দেওয়া ২ শিশুর লাশের সন্ধানে ডুবুরিদল

হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জে দুই শিশুর লাশ নদীতে ভাসিয়ে দেওয়ার ঘটনায় সৎকারে বাধাদানকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। মৃত শিশুদের অভিভাবকরা মামলা দায়েরের ব্যাপারে উপজেলা প্রশাসনের কাছে আগ্রহ প্রকাশ করেছেন। এছাড়াও এ ঘটনায় মরদেহগুলো ডুবুরিদের মাধ্যমে খুঁজে বের করতে চেষ্টা চালানো হচ্ছে।

মঙ্গলবার (০২ জুলাই) সকালে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল ভৌমিক এ তথ্য জানিয়েছেন। এছাড়া তিনি মৃত শিশুদের বাড়িতে গিয়ে তাদের পরিবারের সদস্যদের সরকারি অর্থসহায়তা দিয়েছেন।

ইউএনও জানান, এ ঘটনা অমানবিক। নদীতে ভাসিয়ে দেওয়া মরদেহগুলো ডুবুরিদের মাধ্যমে খুঁজে বের করার চেষ্টা করছি। খুঁজে পেলে ধর্মীয় রীতি অনুযায়ী সৎকার করা হবে। 

মরদেহ দুটি ভাসিয়ে দেওয়ার বিষয়ে আইনগত কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে তিনি জানান, শিশুদের পরিবার এ ঘটনায় মামলা দায়েরের আগ্রহ প্রকাশ করেছে। পরে থানা পুলিশ আইনানুগ পদক্ষেপে যাবে। 

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ জানান, শিশুদের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ না দেওয়ায় এখনো আইনগত কোনো ব্যবস্থা নেওয়া যায়নি। 

জানা গেছে, গত শনিবার আজমিরীগঞ্জ উপজেলার পাহাড়পুর গ্রামে রুবেল দাসের ছেলে সূর্য দাস (৬) ও মামুদপুর গ্রামে গোবিন্দ দাসের ছেলে প্রলয় দাস (৭) পানিতে ডুবে মারা যায়। সনাতন ধর্মের রীতি অনুযায়ী অপ্রাপ্ত বয়স্ক শিশুদের লাশ দাহ না করে শ্মশানের পাশে মাটিতে পুঁতে সৎকার করা হয়েছিল। কিন্তু স্থানীয় প্রভাবশালীরা ‘পরিবেশ ক্ষতিগ্রস্ত’ হওয়ার অজুহাত দেখিয়ে লাশগুলো উত্তোলন করে কুশিয়ারা নদীতে ভাসিয়ে দিতে বাধ্য করেন। 

স্থানীয় কয়েকজন জানান, ঘটনা জানাজানি হওয়ার পর মরদেহ পানিতে ভাসিয়ে দিতে বাধ্য করা প্রভাবশালী লোকেরা বিভিন্ন আশ্রয় খোঁজে নেওয়ার পাঁয়তারায় লিপ্ত রয়েছে।

মামুন/ইমন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়