ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বাঘায় সংঘর্ষের ঘটনায় পুলিশের ভূমিকা খতিয়ে দেখা হবে: আইজিপি

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ২ জুলাই ২০২৪   আপডেট: ১৪:১৩, ২ জুলাই ২০২৪
বাঘায় সংঘর্ষের ঘটনায় পুলিশের ভূমিকা খতিয়ে দেখা হবে: আইজিপি

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইজিপি

রাজশাহীর বাঘায় আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষের সময় পুলিশের কী ভূমিকা ছিল-তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পড়ুন: বেনজীর ইস্যুতে কারো দায় নেবে না পুলিশ: আইজিপি

গত ২২ জুন বাঘায় সংঘর্ষে আওয়ামী লীগের উভয়পক্ষের অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম আহত বাবুল হওয়ার ৪দিন পর মারা যান। তার মৃত্যুর জন্য পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন পরিবারের সদস্য ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। পুলিশ কেন দুইপক্ষকে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করতে দিয়েছিল তা নিয়েও প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে আইজিপি সাংবাদিকদের বলেন, ‘আমরা এটা খতিয়ে দেখবো। যদি এ ধরনের অভিযান থাকে আমরা এটা খতিয়ে দেখব।’

এ সময় তিনি পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদকে নিয়েও কথা বলেন। কোনো ব্যক্তির অপকর্মের দায় পুলিশ বাহিনী নেবে না বলেও সাফ জানিয়ে দেন তিনি।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, স্পষ্ট করে বলতে চাই, বাংলাদেশ পুলিশ কখনও কোনো ব্যক্তির দায় বাহিনী হিসেবে নেবে না। যেভাবে তদন্ত প্রক্রিয়া চলছে সেভাবেই এটি নিষ্পত্তি করা হবে।

শুদ্ধি অভিযান প্রসঙ্গে তিনি আরও বলেন, কোনো প্রতিষ্ঠান, সংস্থা বা বাহিনী প্রতিনিয়ত স্থবির থাকতে পারে না। প্রতিনিয়ত অপরাধের বহুমাত্রিকতার কারণে অপরাধীদের অপরাধের ধরন পরিবর্তনের সাথে সাথে আমরা পুলিশ বাহিনীকেও আধুনিকায়ন করছি। অত্যাধুনিক সরঞ্জাম বাহিনীতে যুক্ত করা হচ্ছে। পুলিশ বাহিনী তার গৌরবের সাথে পেশাদারিত্ব বজায় রেখে দেশের স্বার্থে কাজ করে যাচ্ছে। যেকোনো অপরাধে যখনই আমাদের কাছে খবর আসে সাথে সাথে আমরা ব্যবস্থা নিয়ে থাকি। যে তথ্যই পাই কোনো বিষয়কে আমরা খাটো করে দেখি না।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন পুলিশপ্রধান। এরপর বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন তিনি।

পড়ুন: নেপথ্যে দলিল লেখক সমিতি, লাশ নিয়ে অপরাজনীতি চায় না পরিবার

এ সময় পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ মাসুদুর রহমান ভুঁইয়া, রাজশাহী নগর পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, রাজশাহীর পুলিশ সুপার সাইফুর রহমান, জেলা প্রশাসক শামীম আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

/কেয়া/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়