ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

কক্সবাজারে অপহরণ চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ২ জুলাই ২০২৪  
কক্সবাজারে অপহরণ চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪

কক্সবাজারের চকরিয়ায় চিংড়ি ঘের দখল ও অপহরণকারী চক্রের মূলহোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫। এসময় ঘটনাস্থল থেকে বেশকিছু দেশীয় বন্দুক ও গুলি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‍্যাব সদর দপ্তরের পরিচালক (আইন ও গণমাধ্যম) কমান্ডার আরাফাত ইসলাম।

গ্রেপ্তারকৃতরা হলেন- আকবর আহম্মদের ছেলে বেলাল হোসেন (৪৫), তার ভাই কামাল আহম্মেদ (৪২) ও আব্দুল মালেক (৩২) এবং মৃত জহির আহমদের ছেলে নুরুল আমিন (৩৫)।

র‍্যাব সূত্রে জানা গেছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে নুরুল আমিন ছাড়া অপর তিনজনই সহোদর। তারা সংঘবদ্ধ একটি ডাকাত দলের সদস্য। এসব অপরাধীরা ‘বেলাল বাহিনী’ নামে ১৫ থেকে ২০ জনের একটি দল গড়ে তুলে মৎস্য ঘের জবরদখল, লুট ও অপরহণসহ নানা অপরাধ করে আসছিল।

কমান্ডার আরাফাত ইসলাম বলেন, সোমবার মধ্যরাতে চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালী এলাকায় কতিপয় অস্ত্রধারী লোকজন মৎস্য ঘের দখল ও লুটপাটের উদ্দেশ্যে জড়ো হয়েছে এমন খবরে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছে সন্ত্রাসীদের অবস্থান করা সন্দেহজনক এলাকাটি ঘিরে ফেললে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৮/১০ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ৪ জনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে আটকদের দেওয়া তথ্য অনুযায়ী, ঘটনাস্থলের আশেপাশে তল্লাশী চালিয়ে পাওয়া যায় দেশীয় ১০টি বন্দুক ও বিভিন্ন ধরনের ৫২টি গুলি।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা সকলে চিহ্নিত ডাকাতদল বেলাল বাহিনীর সক্রিয় সদস্য। প্রত্যেকের বিরুদ্ধে ডাকাতি, খুন ও অপহরণসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে চকরিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান কমান্ডার আরাফাত ইসলাম।

তারেকুর/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়