ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

গোপালগঞ্জে মাথায় পচা ডিম ভেঙে শিক্ষককে লাঞ্ছিত

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ২ জুলাই ২০২৪  
গোপালগঞ্জে মাথায় পচা ডিম ভেঙে শিক্ষককে লাঞ্ছিত

গোপালগঞ্জে মাথায় পচা ডিম ভেঙে শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মৃণাল বিশ্বাসকে লাঞ্ছিত করা হয়েছে। জেলাশহরের সরকারি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসে সোমবার (১ জুলাই) সন্ধ্যা সোয়া ৬টার দিকে তাকে লাঞ্ছিত করা হয়।

এ ঘটনায় শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ বেনজীর আহমেদের নেতৃত্বে শিক্ষকরা রাতে জরুরি সভা করেছেন। এ সভা থেকে তারা দোষীদের অনতিবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। 

অধ্যক্ষ শেখ বেনজীর আহমেদ বলেন, সরকারি বঙ্গবন্ধু কলেজের বিএ (অনার্স) পরীক্ষা শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজে কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। গত ১২ জুন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আধুনিক মুসলিম রাষ্ট্রের ইতিহাস পরীক্ষা হয়। পরীক্ষা চলাকালে ৩-৪ জন শিক্ষার্থী দেখাদেখি ও কথা বলাবলি করে পরীক্ষা দিচ্ছিলেন। তখন ৪০৮নং কক্ষের দায়িত্বে ছিলেন শিক্ষক মৃণাল বিশ্বাস। তিনি তাদের বার বার সতর্ক করার পরও ওই শিক্ষার্থীরা শিক্ষকের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ে। পরে শিক্ষক তাদের খাতা নিয়ে যাবেন বলে জানান। এ ঘটনার পর থেকে তারা ক্ষিপ্ত ছিলেন।

সোমবার চতুর্থ বর্ষের অনার্স পরীক্ষা শেষ হয়েছে। কলেজের কাজ শেষ করে শহরের উদয়ন রোডের বাসায় যাচ্ছিলেন শিক্ষক মৃণাল বিশ্বাস। তিনি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসের অডিটোরিয়াম সড়কে পৌঁছামাত্র তাকে পেছন থেকে আঘাত করে মাথায় পচা ডিম ভাঙা হয়। 

অধ্যক্ষ শেখ বেনজীর আহমেদ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

লাঞ্ছিত শিক্ষক মৃণাল বিশ্বাস বলেন, ‘আমি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসে প্রবেশের পর অডিটোরিয়াম রোডে ওৎপেতে থাকা কয়েকজন পেছন থেকে আঘাত করে। তারপর দুই জন আমাকে চেপে ধরে। অন্যরা মাথায় পচা ডিম ভেঙে দিয়ে তারা পালিয়ে যায়। গত ১২ জুনের ঘটনাকে কেন্দ্র করে এটা করা হতে পারে। এ ঘটনায় ওই শিক্ষার্থীরা জড়িত বলে ধারণা করছি।’

এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানান তিনি। 

গোপালগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ আনিছুর রহমান বলেন, শিক্ষকরা থানায় অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

বাদল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়