ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

এমপি আনার হত্যা: ২ নেতাকে জড়িয়ে ‘ষড়যন্ত্রের’ প্রতিবাদ আ.লীগ নেতাদের

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২১, ২ জুলাই ২০২৪   আপডেট: ১৮:২২, ২ জুলাই ২০২৪
এমপি আনার হত্যা: ২ নেতাকে জড়িয়ে ‘ষড়যন্ত্রের’ প্রতিবাদ আ.লীগ নেতাদের

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়ুব হোসেন খান

ঝিনাইদহ-৪ (সদর) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের দুই নেতাকে নিয়ে ষড়যন্ত্র করার অভিযোগ তুলে এর প্রতিবাদ করেছে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের একাংশ। মঙ্গলবার (২ জুলাই) সকাল ১১টার দিকে জেলাশহরের কোটচাঁদপুর রোডস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ুব হোসেন খান।

গত ১২ মে কলকাতায় গিয়ে পর দিন নিউ টাউনের একটি ফ্ল্যাটে খুন হন আনোয়ারুল আজীম আনার।  

লিখিত বক্তব্যে আয়ুব হোসেন খান বলেন, আনোয়ারুল আজীম আনার হত্যাকে কেন্দ্র করে কালীগঞ্জ উপজেলা আওয়ামী রাজনীতিতে গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত চলছে। বিভিন্ন সভা-সমাবেশে হত্যার সঙ্গে তাকে ও জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বিজুকে জড়িয়ে কতিপয় ব্যক্তি উস্কানি ও উদ্দেশ্যমূলক বক্তব্য দিয়ে চলেছেন। 

তিনি আরও বলেন, ‘তদন্তাধীন বিষয়ে কারও নামে উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য তদন্ত বিভ্রান্ত করতে পারে। স্থানীয় আওয়ামী লীগ নেতা রাশেদ শমসের, রনি লস্কর, নাসির চৌধুরীসহ অন্য যারা এ জাতীয় বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছেন, তাদের আইনের আওতায় নিলে তদন্ত সঠিক পথে এগুবে বলে আমাদের বিশ্বাস। জনৈক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে উদ্দেশ করে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দিয়েছেন। আমরা প্রত্যাশা করি, প্রশাসন অচিরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।’  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আয়ুব হোসেন খান বলেন, ‘কালীগঞ্জে আওয়ামী লীগে দুটি গ্রুপ বিদ্যমান। আনার হত্যার ঘটনা শুনে সব কিছু ভুলে তার পরিবারের পাশে গিয়েছিলাম কিন্তু তারা আমাদের জড়িয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।’ 

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইসরাইল হোসেন, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম আরা মান্নান, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বিজু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, আমিনুর রহমান তপু প্রমুখ উপস্থিত ছিলেন।

আনার হত্যা মামলায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু এবং জেলা ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কাজী কামাল আহমেদ বাবুকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। পরে তাদের রিমান্ডে নেওয়া হয়। বাবু দোষ স্বীকার করে আদালতে জবাববন্দি দিয়েছেন। তারা দুইজন কারাগারে রয়েছেন।   

সোহাগ/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়