ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

এইচএস‌সি পরীক্ষায় অংশ নিতে ২২ শিক্ষার্থীর বিক্ষোভ

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ২ জুলাই ২০২৪  
এইচএস‌সি পরীক্ষায় অংশ নিতে ২২ শিক্ষার্থীর বিক্ষোভ

এইচএস‌সি পরীক্ষায় অংশ নিতে না পারা শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি

টাঙ্গাইলের ভুঞাপু‌রে ক‌লেজ কর্তৃপ‌ক্ষের অব‌হেলায় এইচএস‌সি পরীক্ষায় অংশগ্রহণ কর‌তে না পারা ২২ জন শিক্ষার্থী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন ক‌রে‌ছে।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে উপ‌জেলার নিকরাইল শম‌সের ফ‌কির ডিগ্রি ক‌লে‌জের পরীক্ষা ব‌ঞ্চিত শিক্ষার্থীরা এ কর্মসূচি আয়োজন ক‌রে। এসময় তারা শিক্ষক লোকমান হো‌সেনের ব‌হিষ্কার দাবি ক‌রে। মানববন্ধন শেষ ক‌রে তারা বি‌ক্ষোভ মি‌ছিল বের ক‌রে।

এদি‌কে ওই ক‌লে‌জের বাংলা বিভা‌গের শিক্ষক লোকমান হোসেন‌কে সাম‌য়িক ব‌হিষ্কার ক‌রে‌ছে ক‌লেজ কর্তৃপক্ষ। পরীক্ষায় অংশগ্রহণ কর‌তে না পারা পরীক্ষার্থীরা জানান, ক‌লেজ কর্তৃপ‌ক্ষের চা‌হিদা অনুযায়ী ফরম পূরণের টাকা দি‌তে পা‌রি‌নি। প‌রে লোকমান স‌্যা‌রের মাধ‌্যমে কম টাকায় ফরম পূরণ ক‌রি। কিন্তু পরব‌র্তীত‌ে ক‌লে‌জের অধ‌্যক্ষ বো‌র্ডে আমা‌দের ২২ জ‌নকে প্রবেশপত্র না দি‌তে অভিযোগ দেয়। ফলে আমরা পরীক্ষা থে‌কে ব‌ঞ্চিত হ‌য়ে‌ছি। প‌রে শিক্ষক লোকমানও এই বিষ‌য়ের কোনো সুরাহা করে‌ননি। ক‌লে‌জে শিক্ষক‌দের অভ‌্যন্ত‌রীণ কোন্দ‌লের কারণে পরীক্ষার্থী‌দের মূল্যবান সময় নষ্ট ক‌রা হ‌য়ে‌ছে।

শম‌সের ফ‌কির ডিগ্রি ক‌লে‌জের ভারপ্রাপ্ত অধ‌্যক্ষ মো. আক্তারুজ্জামান জানান, শিক্ষার্থী‌রা ক‌লে‌জে ও পরীক্ষা কে‌ন্দ্রের সাম‌নে মানববন্ধন কর্মসূচি পালন ক‌রে‌ছে পরীক্ষায় অংশগ্রহ‌ণের দাবি‌তে। এই ঘটনায় অভিযুক্ত ক‌লে‌জের শিক্ষক লোকমান হো‌সেন‌কে সাম‌য়িক ব‌হিষ্কার করা হ‌য়ে‌ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশীদ জানান, অবৈধভাবে ফরম পূরণের কারণে তাদের আবেদনটি বাতিল করে শিক্ষা বোর্ড। তাছাড়া জড়িত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কলেজ পরিচালনা কমিটি।

আরও পড়ুন: টাঙ্গাইলে পরীক্ষায় অংশ নিতে পা‌রে‌নি এইচএস‌সির ২২ শিক্ষার্থী

কাওছার/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়