ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বৃষ্টি হলেই রাস্তায় হাঁটু পানি, চরম ভোগান্তিতে এলাকাবাসী

কেরানীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ২ জুলাই ২০২৪  
বৃষ্টি হলেই রাস্তায় হাঁটু পানি, চরম ভোগান্তিতে এলাকাবাসী

ঢাকার কেরানীগঞ্জের কলাতিয়া বাজার এলাকায় দীর্ঘদিন ধরে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকার কারণে বৃষ্টির পানি, শৌচাগারের পানিসহ ময়লা পানি সড়কে এসে জমা হওয়ায় ভোগান্তিতে পড়েছেন সড়কে চলাচল করা পথচারী ও এলাকাবাসী।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে কলাতিয়া এলাকায় সরেজমিনে দেখা গেছে, বাস, ট্রাক, রিকশা, মোটরসাইকেল, প্রাইভেট কার, সিএনজিসহ অন্যান্য যানবাহনে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে। তাদের অজান্তেই নোংরা পানিতে নষ্ট হচ্ছে জামাকাপড়সহ প্রিয় যানবাহন। আর ব্যবসায়ীরা আছেন চরম ভোগান্তিতে।

রিক্সা চালক কাবিল বলেন, এই রাস্তায় বৃষ্টি হলেই পানি জমে থাকে। এ রাস্তা দিয়ে রিক্সা চালানো বিপদ। কখন দুর্ঘটনা ঘটে যায়। কারণ পানির নিচে তো বোঝা যায় না কোন দিকে ভালো আর কোন দিকে ভাঙা। 

স্থানীয় ব্যবসায়ী মো. সাহিদ জানান, রাস্তার পাশেই আমাদের দোকান। নোংরা পানির কারণে আমাদের কাস্টমার কমে গেছে, এতে আমরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি। তাছাড়া রাস্তা দিয়ে শত শত মুসল্লি যাতায়াত করে, জরুরি ভিত্তিতে দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা চালু করতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

হোটেল ম্যানেজার মহসিন জানান, বৃষ্টিতে পানি জমে থাকার কারণে দোকানে ক্রেতা আসতে পারছেন না। হাঁটু পানি মাড়িয়ে অনেকেই প্রবেশ না করে ফিরে যান এতে ব‍্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

সিএনজি চালক মো. করিম বলেন, এখন জলাবদ্ধতার কারণে যানবাহন চলাচলে ভোগান্তির মধ্যে পড়েছি। ঠিকমতো ড্রেনগুলো পরিষ্কার না করায় সামান্য বৃষ্টির পানিতে রাস্তা তলিয়ে যাচ্ছে। প্রায়ই ইঞ্জিনে পানি প্রবেশ করে গাড়ি বিকল হয়ে যায়। ফলে যাত্রী চলাচলে নানা বিড়ম্বনা লেগেই থাকে।

জলাবদ্ধতার বিষয়ে জানতে চাইলে স্থানীয় ওয়ার্ড মেম্বার আব্দুল বারেক বলেন, এ বিষয়ে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে আমাকে আশ্বস্ত করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে কলাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহের আলী বলেন, ড্রেনের মুখ বন্ধ নেই। সব পরিষ্কার করা। ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট জলাবদ্ধতা সাময়িক। কিছু সময় পর পানি নিষ্কাশন হয়ে যায়।

শিপন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়