ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

বিপৎসীমার ওপরে ব্রহ্মপুত্র ও ধরলার পানি, নিম্নাঞ্চল প্লাবিত

কুড়িগ্রাম প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ৩ জুলাই ২০২৪   আপডেট: ১০:৩৮, ৩ জুলাই ২০২৪
বিপৎসীমার ওপরে ব্রহ্মপুত্র ও ধরলার পানি, নিম্নাঞ্চল প্লাবিত

সড়ক তলিয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন লোকজন

কুড়িগ্রামে ব্রহ্মপুত্র ও ধরলার পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল। এতে পানিবন্দি হয়ে পড়েছে অন্তত ১৫ হাজার পরিবার। 

এসব এলাকার সড়ক তলিয়ে থাকায় ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। চরাঞ্চলের অনেক ঘর-বাড়িতে পানি প্রবেশ করায় দুর্ভোগে পড়েছেন সেখানকার বাসিন্দারা।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ড জানায়, কুড়িগ্রামের তালুক শিমুলবাড়ী পয়েন্টে ধরলার পানি বিপৎসীমার ১২ সেন্টিমিটার, ব্রহ্মপুত্রের পানি নুনখাওয়া পয়েন্টে বিপৎসীমার ১১ সেন্টিমিটার ও চিলমারী পয়েন্টে বিপৎসীমার ১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অন্যদিকে, বিপৎসীমা দিয়ে প্রবাহিত হচ্ছে দুধকুমারের পানি।

কুড়িগ্রাম সদরের পাঁচগাছী ইউনিয়নের জালালের মোড়ে মহসিন আলী বলেন, এই এলাকার একদিকে ধরলা আর অন্যদিকে ব্রহ্মপুত্র। দুই নদীর পানি বেড়ে আমাদের এলাকা প্লাবিত হয়ে পড়েছে। ঘর-বাড়িতে পানি না উঠলেও সড়ক তলিয়ে গেছে।

উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের মুসার চরের মতিয়ার রহমান বলেন, নদী ভাঙনের পর মুসার চরে বাড়ি করেছি। পাশের বালাডোবার চরেও গত বছর অনেকে নতুন বাড়ি করেছে। এই দুটি চর প্লাবিত হয়ে ঘরে পানি প্রবেশ করেছে। এই দুই চরের প্রায় ৪০টি পরিবার মানবেতর জীবন যাপন করছি।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাকিবুল হাসান জানান, আগামী ২৪ ঘণ্টায় নদ-নদীর পানি আরও বাড়তে পারে। 

বাদশাহ্ সৈকত/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়