ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

বৃষ্টি হলেই পাল্টে যায় লোহাগড়া পৌরসভার সড়কের চিত্র

নড়াইল প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ৩ জুলাই ২০২৪   আপডেট: ১২:৫৫, ৩ জুলাই ২০২৪
বৃষ্টি হলেই পাল্টে যায় লোহাগড়া পৌরসভার সড়কের চিত্র

নড়াইলের লোহাগড়া পৌরসভার প্রধান প্রধান সড়ক ও ড্রেনেজের বেহাল দশার কারণে সামান্য বৃষ্টিতেই সড়ক ও বাজারে পানি জমে থাকায় ব্যবসায়ীদের ভোগান্তি যেন চরম আকার ধারণ করেছে। একটু বৃষ্টি হলেই তলিয়ে যায় পুরো এলাকা, সড়কের বেহাল দশায় কাদা পানিতে হয়ে পড়ে চলাচলের অনুপযোগী। বর্ষাকাল আসতে না আসতেই শহরের এ অবস্থায় নাজেহাল পৌরবাসী। দীর্ঘদিন ধরে সড়ক ও ড্রেনের এমন বেহাল দশা থাকলেও ব্যবস্থায় উদ্যোগ নেই কর্তৃপক্ষের, এমন অভিযোগ স্থানীয় ও লোহাগড়া বাজারে ব্যবসায়ীদের। 

বুধবার (০৩ জুলাই) সকালে লোহাগড়া পৌর শহরের বাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বিভিন্ন অলিগলি সড়কগুলোতে পানি থৈ থৈ করছে। কোথাও কোথাও পানি হাঁটু সমান। পানি বের হওয়ার রাস্তা না থাকায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ অবস্থায় ব্যবসায়ী ও ক্রেতারা চরম বিপাকে পড়েছেন। 

জয়পুর থেকে প্রেসক্লাব রোড, লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে, ফয়েজ মোড় এলাকা, লোহাগড়া বাজারে ঢোকার প্রধান সড়ক গুলি, স্বর্ণপট্টিসহ প্রায় সব সড়কের একই অবস্থা। লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সড়ক দিয়ে দিনের বেশির ভাগ সময়ই রোগী ও তার স্বজনরা যাতায়াত করে থাকেন। রাস্তার বেহাল অবস্থার কারণে গাড়ির ঝাঁকিতে রোগীরা আরও অসুস্থ হয়ে পড়ছেন। 

লোহাগড়া বাজারের ব্যবসায়ী রাজু পাল ও ইমরুল হোসাইন বলেন, আমরা পানিতে ডুবলেও খোঁজ নিতে আসেন না কোনো কাউন্সিলর, এমনকি মেয়রও। ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে এমন ভোগান্তি পোহালেও পৌর কর্তৃপক্ষ জলাবদ্ধতা ও সড়ক সংস্কারে নিচ্ছেন না কোনো ব্যবস্থা। 

পৌর শহরের পোদ্দারপাড়া এলাকার ময়নুল হাসান বলেন, পানি নিষ্কাশনের অভাবে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। দীর্ঘদিন ধরে জলাবদ্ধতায় শহরবাসী ভোগান্তি পোহালেও পৌর কর্তৃপক্ষ সমস্যাটির সমাধানে কোনো পদক্ষেপই নিচ্ছেন না। 

লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এস এম হায়াতুজ্জামান বলেন, বৃষ্টি হলেই পৌরসভার বিভিন্ন অলিগলির সড়কগুলো কাদা পানিতে চলাচলে ভোগান্তিসহ সাধারণ মানুষের কষ্ট বাড়ে। অনেক এলাকায় বাড়িঘরেও পানি উঠে যায়। চরম দুর্ভোগ নিয়ে চলতে হচ্ছে পৌরবাসীকে। তাই প্রয়োজন সড়কগুলো সংস্করণ ও আধুনিক ড্রেনেজ ব্যবস্থা। 

এ বিষয়ে লোহাগড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মশিউর রহমান বলেন, লোহাগড়া বাজারসহ পৌরসহরের বিভিন্ন সড়কগুলোর খোঁজখবর নিয়েছি। প্রকল্প আসলে প্রতিটি কাজ বাস্তবায়ন করা হবে।

শরিফুল/ইমন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়