ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আ.লীগ নেতার বিরুদ্ধে হত্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ৩ জুলাই ২০২৪  
আ.লীগ নেতার বিরুদ্ধে হত্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

পাবনা সুজানগর উপজেলায় আওয়ামী লীগ কর্মী মোজাহার বিশ্বাসকে হত্যার মামলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীনকে আসামি করার প্রতিবাদ এবং মামলা প্রত্যাহারের দাবিতে মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করেছেন নেতাকর্মীরা। 

বুধবার (৩ জুলাই) দুপুরে ঢাকা-পাবনা মহাসড়কের চিনাখড়া বাজারে সুজানগর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ঘন্টাব্যাপী বিক্ষোভ, অবরোধ ও মানববন্ধন করা হয়। এ সময় ঢাকা-পাবনা মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, সুজানগর পৌর মেয়র রেজাউল করিম রেজা, পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি রাজু আহমেদ, দুলাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সুজানগর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাব নির্বাচনে জয়ী হয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীনের সমর্থকদের উপরে নানাভাবে হামলা-মামলা দিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করছেন। উপজেলা নির্বাচনের পরে রানীনগর ইউনিয়নের যুবলীগ নেতা আল আমিন হত্যা মামলায় উপজেলা চেয়ারম্যান আব্দুল ওহাবের জড়িত থাকার বিষয়কে ধামাচাপা দিতে প্রতিপক্ষ শাহীনুজ্জামান শাহীনকে মিথ্যা হত্যা মামলায় জড়ানোর চেষ্টা করছেন তারা। এ মিথ্যা মামলা থেকে শাহীনের নাম দ্রুত প্রত্যাহার করে প্রকৃত আসামিদের আইনের আওতায় আনার দাবি জানান তারা।

পরে স্থানীয় পুলিশের অনুরোধে নেতাকর্মীরা মহাসড়ক থেকে কর্মসূচি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল ওহাব বলেন, ‘আমার বিরুদ্ধে তোলা এসব অভিযোগ বানোয়াট ছাড়া কিছু নয়। বরং নির্বাচনের পর থেকে শাহীনের লোকজন একের পর এক হামলা, ভাঙচুর চালিয়ে আমার সমর্থকদের মারধর করছেন। তার লোকজনের হামলায় আওয়ামী লীগ কর্মী মোজাহার বিশ্বাস মারা গেছে। সেই মামলায় যদি শাহীন আসামি হয়, আমার কী করার আছে। এটি মামলার বাদির বিষয়।’ 

বিগত উপজেলা নির্বাচনের পর থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুল ওহাব এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীনের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছে। এর জেরে গত ২১ জুন উপজেলার রানীনগর এলাকায় ওহাব ও শাহীনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে আল আমিন মিয়া (৩৫) নামে শাহীন গ্রুপের একজন কর্মী নিহত হয়। এ ঘটনায় জের ধরে ওইদিন রাতে শাহীন গ্রুপের লোকজন আব্দুল ওহাব গ্রুপের সমর্থক মোজাহার বিশ্বাসকে এলোপাথাড়ি কোপায়। পরে তিনি ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৭ জুন মারা যান।

এ ঘটনায় নিহত মোজাহার বিশ্বাসের ছোট ভাই জামাল বিশ্বাস বাদী হয়ে গত ৩০ জুন শাহীনুজ্জামান শাহীনকে প্রধান আসামি করে ২৮ জনের বিরুদ্ধে মামলা করেন।

শাহীন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়