ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পরীক্ষার দাবিতে কাফনের কাপড় পরে শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ৩ জুলাই ২০২৪  
পরীক্ষার দাবিতে কাফনের কাপড় পরে শিক্ষার্থীদের বিক্ষোভ

পরীক্ষার দাবিতে রামেবি অধিভুক্ত বিভিন্ন নার্সিং কলেজ ও ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অনশন

কাফনের কাপড় গায়ে জড়িয়ে দ্বিতীয় দিনের মতো অনশন ও বিক্ষোভ করেছেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) অধিভুক্ত বিভিন্ন নার্সিং কলেজ ও ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। দ্রুত সময়ে কোর্স ও পরীক্ষা শেষ করার দাবিতে বুধবার (৩ জুলাই) দুপুরে রামেবি পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের সামনে অনশন ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচিতে রাজশাহী, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট সরকারি নার্সিং কলেজসহ রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় অধিভুক্ত অন্যান্য বেসরকারি নার্সিং কলেজের শতাধিক শিক্ষার্থী অংশ নেন। কর্মসূচি চলাকালে ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, রামেবি অধিভুক্ত ১৮টি নার্সিং কলেজে ৪ বছর মেয়াদি বিএসসি-ইন-নার্সিং কোর্সের বিভিন্ন সেশনে বর্তমানে শিক্ষার্থী রয়েছে প্রায় তিন হাজার। এর মধ্যে ২০১৯-২০ সেশনের শিক্ষার্থীর সংখ্যা ৮৬৬। গত বছরের ডিসেম্বরে এ সেশনের কোর্স শেষ হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু নতুন বছরের সাত মাসেও পরীক্ষার ঘোষণা দিতে পারেনি রামেবির পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর। তাই সেশনজটের কবলে পড়ে তারা অন্দোলন করছেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, এরই মধ্যে ঢাকা, সিলেট ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শেষ হয়েছে। ব্যতিক্রম কেবল রামেবির নার্সিং অনুষদ। এটি সারা দেশে সবচেয়ে পিছিয়ে আছে। চলতি বছরের সেপ্টেম্বরের মধ্যে চতুর্থ বর্ষের সব পরীক্ষা নেওয়ার দাবি করেন তারা।

জানতে চাইলে রামেবির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আনোয়ার হাবিব বলেন, সেপ্টেম্বর মাসেই তারা পরীক্ষা গ্রহণের প্রস্ততি নিচ্ছেন। শিক্ষার্থীদের বিক্ষোভ দেখে তারা এ সংক্রান্ত বিজ্ঞপ্তিও জারি করেছেন। তাই তিনি বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান জানান।
 

কেয়া/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়