ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

গাজীপুর মহানগর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা হয়নি জাহাঙ্গীরের

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ৩ জুলাই ২০২৪  
গাজীপুর মহানগর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা হয়নি জাহাঙ্গীরের

গাজীপুর মহানগর আ.লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও সা. সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডল

দীর্ঘ ১৯ মাস পর গাজীপুর মহানগর আওয়ামী লীগের ১১১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত পত্রে কমিটির অনুমোদন দেওয়া হয়। এই কমিটিতে জায়গা পাননি গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।  

বুধবার (৩ জুলাই) কমিটির বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান।  

২০২২ সালের ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেসময় তৎকালীন সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে পুনরায় সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছিল। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

অ্যাডভোকেট আজমত উল্লাহ খান বলেন, ‘গতকাল মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন। একই সঙ্গে এ কমিটিতে ২৮ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদের অনুমোদন দেওয়া হয়েছে। কমিটির মেয়াদ হবে অনুমোদন লাভের দিন থেকে পরবর্তী ৩ বছর।’

এদিকে পূর্ণাঙ্গ কমিটিতে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলমকে রাখা হয়নি।  

কমিটির সাধারণ সম্পাদক আতাউল্লাহ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন। কমিটিতে অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে পুনরায় সভাপতি করা হয়েছে।’

কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে- বেগম সামসুন নাহার ভূইয়া, মো. মতিউর রহমান মতি, আব্দুল হাদী শামীম, রেজাউল করিম ভূইয়া, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বি.এ, ওসমান আলী, আসাদুর রহমান কিরণ, সফর উদ্দিন খান, শেখ মো. আসাদুল্লাহ, হেদায়েতুল ইসলাম, মো. আব্দুল আলীম মোল্লা।

যুগ্ন-সাধারণ সম্পাদক করা হয়েছে- মো. আফজাল হোসেন সরকার রিপন, মো. কাজী ইলিয়াস আহমেদ, এ.বি.এম নাসির উদ্দিন নাসিরকে।

আইন বিষয়ক সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট মো. খালেদ হোসেনকে, কৃষি ও সমবয় পদে রয়েছেন মো. নাসির উদ্দিন মোল্লা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে রয়েছেন মো. ফজলুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হয়েছেন মো. রফিকুল ইসলাম রফিক, দপ্তর সম্পাদক হয়েছেন মো. মাহফুজুর রহমান রাসেল, 

ধর্ম বিষয়ক সম্পাদক করা হয়েছে মাওলানা আক্তার হোসেন গাজীপুরীকে, প্রচার ও প্রকাশনা সম্পাদক করা হয়েছে মো. আবদুল হালিম সরকারকে, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন মো. সাইজ উদ্দিন মোল্লা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা মো. শহীদ উল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক হয়েছেন মোসা. হোসনে আরা জুলি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মো. খালেকুজ্জামান, যুব ও ক্রীড়া সম্পাদক করা হয়েছে মো. হীরা সরকারকে। 

কমিটির শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক হয়েছেন মো. আনিসুর রহমান মাস্টার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হয়েছেন মো. বাছির উদ্দিন, শ্রম বিষয়ক সম্পাদক করা হয়েছে মো. সোলায়মান মিয়াকে।

এ কমিটিতে গাজীপুর মহানগর যুব লীগের আহ্বায়ক মো. কামরুল আহসান সরকার রাসেলকে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকের পদ দেওয়া হয়েছে। স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক পদ দেওয়া হয়েছে মো. জাকির হোসেন খোকনকে, সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন মো. মজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক করা হয়েছে এস.এম আলতাব হোসেনকে, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন মন্ডল, উপ-দপ্তর সম্পাদক মো. তৌহিদুল ইসলাম দীপ, উপ-প্রচার সম্পাদক মোসা. সালমা বেগম ও মো. সিরাজুল ইসলাম চৌধুরকে কোষাধ্যক্ষ করা হয়েছে।

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়