ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বাঘাইছড়িতে পানিবন্দি ১০ হাজার মানুষ

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ৩ জুলাই ২০২৪  
বাঘাইছড়িতে পানিবন্দি ১০ হাজার মানুষ

টানা কয়েকদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার কাচাংল নদীর পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ফলে এই উপজেলার ১০ হাজার মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছেন। একই সঙ্গে সড়ক তলিয়ে যাওয়ায় উপজেলা শহরের সঙ্গে আটটি ইউনিয়নের যোগাযোগ বন্ধ রয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় ৫৫টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে বর্তমানে কয়েক শ মানুষ অবস্থান করছেন। বাঘাইছড়ি পৌরসভা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আশ্রয় নেওয়া মানুষদের খাবারের ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয়রা জানান, নদীর পানিতে উপজেলার শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে। ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। তারা বলছেন, নদীর পানি কিছুটা নেমে গেছে। পরিস্থিতি স্বাভাবিক হতে আরও সময়  লাগবে।

বাঘাইছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন বলেন, পুরো বাঘাইছড়ি উপজেলায় প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দি অবস্থায় আছেন। সদর উপজেলাতে এখনো হাঁটু পানি রয়েছে। এখানকার মানুষ খুবই দুর্ভোগ পোহাচ্ছেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীন আক্তার বলেন, ‘পানি এখনো নামেনি। ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত রাখা হয়েছে। আশ্রয় কেন্দ্রেগুলোতে অনেকেই এসেছেন। তাদের দুই বেলা খাবার হিসেবে খিচুড়ি দেওয়া হচ্ছে।’

বিজয়/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়