ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

খুলনায় ইয়ুথ ফর ইকুয়ালিটির যাত্রা শুরু

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ৩ জুলাই ২০২৪  
খুলনায় ইয়ুথ ফর ইকুয়ালিটির যাত্রা শুরু

খুলনা বিভাগে চার বছর মেয়াদী ‘সমতায় তারুণ্য: ইয়ুথ ফর ইকুয়ালিট’ প্রকল্পের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। সমাজে জেন্ডার সহিংসতা প্রতিরোধ, জেন্ডার সমতা প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রচলিত নেতিবাচক জেন্ডার ধারণাগুলোর পরিবর্তন ঘটানো এবং জাতীয় ও স্থানীয় পর্যায়ে যুব ও যুব নেতৃত্বাধীন সংগঠনগুলোকে আরও শক্তিশালী করার স্বপ্ন নিয়ে বুধবার (৩ জুলাই) খুলনা শহরের সিএসএস আভা সেন্টারে এ প্রকল্পটি উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের (খুলনা) উপ-পরিচালক মো. ইউসুফ আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় সমাজসেবা কার্যালয় পরিচালক (খুলনা) অনিন্দিতা রায়, যুব উন্নয়ন অধিদপ্তরের (খুলনা) প্রশিক্ষক অমিতাভ বিশ্বাস।

এতে আরও উপস্থিত ছিলেন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, যুব-নেতৃত্বাধীন সংগঠনের প্রতিনিধি, গণমাধ্যমকর্মী, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও জাগো ফাউন্ডেশন ট্রাস্টের প্রতিনিধিগণ। 

প্রধান অতিথির বক্তব্যে মো. ইউসুফ আলী বলেন, সমতায় তারুণ্য প্রকল্পটি গতানুগতিক প্রকল্পের চাইতে কিছুটা ব্যতিক্রম। প্রকল্পে কনটেন্ট ক্রিয়েটর, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ও গণমাধ্যমকর্মী অন্তর্ভুক্ত হবেন এবং সমাজে নেতিবাচক বদ্ধমূল ধারণাগুলো পরিবর্তনে ইতিবাচক ভূমিকা পালন করবেন। এসময় তিনি খুলনা বিভাগে সরকারের বিভিন্ন দপ্তর থেকে সমতায় তারুণ্য প্রকল্প বাস্তবায়নে সহায়তা প্রদানের আশ্বাস দেন।

উল্লেখ্য, নেদারল্যান্ডস সরকারের আর্থিক সহায়তায় বাংলাদেশের আটটি বিভাগে যৌথভাবে প্রকল্পটি বাস্তবায়ন করছে আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও দেশীয় যুব-নেতৃত্বাধীন সংস্থা জাগো ফাউন্ডেশন ট্রাস্ট। সমতায় তারুণ্য: ইয়ুথ ফর ইকুয়ালিটি’প্রকল্পে অংশগ্রহণকারী হিসেবে থাকবে যুব ও যুব নেতৃত্বাধীন সংগঠন, জাতীয় যুব পরিষদ, ক্ষুদ্র জাতিসত্ত্বা, বিশেষ চাহিদাসম্পন্ন ও সব বৈচিত্রের তরুণ, ছাত্র-শিক্ষক, গণমাধ্যমকর্মী, স্থানীয় তরুণ কন্টেন্ট নির্মাতা ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার।

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও জাগো ফাউন্ডেশন ট্রাস্ট সমন্বিতভাবে বাংলাদেশের কয়েকটি মন্ত্রণালয় ও অধিদপ্তর, সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন গণমাধ্যম এবং সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে কাজ করবে।

/সাজিদ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়