ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

মাদারীপুরে মানবপাচারের অভিযোগে আটক ১

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ৪ জুলাই ২০২৪   আপডেট: ১০:৩০, ৪ জুলাই ২০২৪
মাদারীপুরে মানবপাচারের অভিযোগে আটক ১

মাদারীপুরের ডাসারে মানব পাচারের অভিযোগে মিলন মাতুব্বর (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (০৩ জুলাই) রাতে রাজৈর উপজেলার বদরপাশা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মিলন বদরপাশা গ্রামের শাজা মাতুব্বরের ছেলে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মাদারীপুরের ডাসার উপজেলার বালিগ্রাম এলাকার রাজিব সরদার, আরিফ ও হাবিব নামে তিন যুবককে ইতালি নেওয়ার প্রলোভন দেখিয়ে নিয়ে যায়। এরপর তাদের লিবিয়া নিয়ে একটি বন্দি শিবিরে আটকে রেখে টাকার জন্য নির্যাতন করেন। লিবিয়াতে দফায় দফায় নির্যাতন করে তিন পরিবারের কাছ থেকে মিলন মাতুব্বর ৪৫ লাখ টাকা আদায় করে। পরবর্তীতে লিবিয়ায় অবস্থানরত এক মাফিয়াকে মুক্তিপণ দিয়ে দেশে ফিরে আসেন ওই তিন যুবক। 

পরে এ ঘটনায় রাজিব হোসেন বাদী হয়ে মঙ্গলবার (০২ জুলাই) ডাসার থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা করা হয়। সেই মামলার প্রধান আসামি করা মিলন মাতুব্বরকে। বুধবার রাতে আসামি মিলন মাতুব্বরকে রাজৈর উপজেলার বদরপাশা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। 

নির্যাতনের শিকার আরিফ সরদার বলেন, আমাদের লিবিয়াতে অমানবিক নির্যাতন করা হয়েছে। নির্যাতনের ফলে শরীরে পচন ধরেছিলো। ঠিকমত খাবার দিতো না। আমাদের জিম্মি করে তিন পরিবারের কাছ থেকে ৪৫ লাখ টাকা নিয়েছে মিলন মাতুব্বর। আমরা মিলনের বিচার চাই। 

ডাসার থানার ওসি শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলায় মিলন মাতুব্বর নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে।

রিজভী/ইমন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়