ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

ভাষা সৈনিক ফজলুর রহমানকে মায়ের কবরের পাশে সমাহিত

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ৪ জুলাই ২০২৪  
ভাষা সৈনিক ফজলুর রহমানকে মায়ের কবরের পাশে সমাহিত

গোপালগঞ্জ শহরের গেটপাড়া পৌর কবরস্থানে মায়ের কবরের পাশে চিরঘুমে শায়িত হলেন ভাষা সৈনিক এ এম ফজলুর রহমান।

বুধবার (৩ জুলাই) বাদ আসর গোপালগঞ্জ কোর্ট মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে এই ভাষা সৈনিককে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

বর্ণাঢ্য জীবনের অধিকারী এ এম ফজলুর রহমান আমৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে গেছেন। টানা দুইবার তিনি তৎকালীন গোপালগঞ্জ মহকুমা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

৫২’র ভাষা আন্দোলনে তিনি সক্রিয়ভাবে অংশ নেন। ভাষা আন্দোলনে অংশগ্রহনের কারনে ওই সময় তিনি গ্রেপ্তার হন এবং তিন মাস ফরিদপুর কারাগারে বন্দী জীবন যাপন করেন। কর্মজীবনে তিনি গোপালগঞ্জ কায়েদ-ই-আযম মেমোরিয়াল কলেজের (বর্তমান সরকারি বঙ্গবন্ধু কলেজ) কোষাধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। 

ভাষা সৈনিক এএম ফজলুর রহমানের মৃত্যুতে গোপালগঞ্জ-২ আসনের সাংসদ শেখ ফজলুল করিম সেলিম, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। 

এই ভাষা সৈনিক বুধবার বেলা সাড়ে ১১টায় গোপালগঞ্জ শহরের পাওয়ার হাউজ রোডের নিজ বাসভবনে বার্ধক্য জনিত কারণে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯০ বছর। তিনি ২ ছেলে ও ৩ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাদল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়