ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

বন্ধুকে হত্যার দায়ে ফাঁসির দণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ৪ জুলাই ২০২৪   আপডেট: ১৪:৪২, ৪ জুলাই ২০২৪
বন্ধুকে হত্যার দায়ে ফাঁসির দণ্ড

মানিকগঞ্জের সিংগাইরে চাঞ্চল্যকর উত্তম আকাশ আলিফ হত্যা মামলায় ইমরান বিশু নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জুলাই) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমাদ্দার আসামির উপস্থিতে এ রায় দেন।

উত্তম আকাশ আলিফ মানিকগঞ্জ সদর উপজেলার লেমুবাড়ী এলাকার আব্দুল আলিমের ছেলে। তিনি ঢাকার নিউ মার্কেট এলাকার একটি ছাপাখানায় চাকুরী করতেন। ইমরান বিশু (২৫) সিংগাইর উপজেলার চর-গোলড়া এলাকার জামাল মোল্লার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০২০ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে আড্ডা দেওয়ার সময় উত্তম আকাশ আলিফের সাথে ইমরান বিশুর কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ইমরান বিশু শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। পরদিন ১৮ ফেব্রুয়ারি সকালে সিংগাইরের চর-গোলড়া চকের ভিতর থেকে আলিফের মরদেহ উদ্ধার করেন থানা পুলিশ। ওইদিন সন্ধ্যায় সিংগাইর থানার এসআই আলমগীর হোসেন বাদী হয়ে অজ্ঞাত আসামি করে মামলা করেন। 

এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামি ইমরান বিশুকে অভিযুক্ত করে ২০২০ সালের ৬ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর পুলিশ ইমরান বিশুকে গ্রেপ্তার করেন। মামলায় ১৮ জনের স্বাক্ষ গ্রহণের পর উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে দোষী প্রমাণিত হওয়ায় বিচারক অভিযুক্ত ইমরান বিশুর মৃত্যুদণ্ডসহ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

জাহিদুল/ইমন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়