ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

প্রধানমন্ত্রী শুক্রবার টুঙ্গিপাড়া সফরে যাচ্ছেন

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ৪ জুলাই ২০২৪   আপডেট: ১৭:০৭, ৪ জুলাই ২০২৪
প্রধানমন্ত্রী শুক্রবার টুঙ্গিপাড়া সফরে যাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আগামীকাল শুক্রবার (৫ জুলাই) ও শনিবার (৬ জুলাই) দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন, বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন, নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়সহ নানা কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

তাঁর আগমন উপলক্ষে বঙ্গন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের সব প্রস্তুতি শেষ হয়েছে। জেলায় নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ মোহাম্মদ শামীম মুসফিক  স্বাক্ষরিত বিবৃতিতে প্রধানমন্ত্রীর সফর সূচির বিষয় নিশ্চিত করা হয়েছে। ওই সফর সূচিতে বলা হয়েছে, এটি সরকারি সফর।

সফর সূচিতে রয়েছে, প্রধানমন্ত্রী শুক্রবার বিকেল ৩টায় গণভবন হতে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের উদ্দেশে যাত্রা করবেন। সেখানে তিনি পদ্মা সেতু প্রকল্পের সমাপনী উপলক্ষে সুধী সমাবেশে অংশ নেবেন। বিকেল ৫টায় সুধী সমাবেশ শেষে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন। সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেবেন। পরে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি টুঙ্গিপাড়ার নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

সফরের দ্বিতীয় দিন শনিবার (৬ জুলাই) বেলা ১১টায় গিমাডাঙ্গা-টুঙ্গিপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন এবং ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক অ্যালবামের মোড়ক উম্মোচন করবেন। বেলা ১২টায় টুঙ্গিপাড়া মাল্টিপারপাস পৌর সুপার মার্কেট পরিদর্শন করবেন এবং টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

পরে নিজ বাসভবনে নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর বিকেল সাড়ে ৩টায় জাতির পিতার সমাধি সৌধে ফাতেহাপাঠ ও মোনাজাতে অংশ নেবেন। বিকাল ৪টায় সড়ক পথে টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স এলাকার ধোয়া-মোছাসহ শোভাবর্ধনের কাজ শেষ হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বিভিন্ন সড়কে ব্যানার-ফেস্টুন টাঙানো হয়েছে।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, প্রধানমন্ত্রী প্রতি বছর ঈদের পর বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন এবং ফাতেহাপাঠ ও কবর জিয়ারত করে থাকেন। এবার ঈদের পর তিনি আসতে পারেননি, তাই তিনি এ সফরে আসছেন।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, প্রধানমন্ত্রীর দুই দিনের সফরকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সব প্রস্তুতি শেষ হয়েছে। আওয়ামী লীগসহ সকল অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রস্তুতি সভা করা হয়েছে। আশা করা যায়, এ সফর নির্বিঘ্নে শেষ হবে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রীর সফর ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে নিরাপত্তা সমন্বয় সভা করা হয়েছে। ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে।

বাদল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ