ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

সাভারে বাসে গলায় ছুরি ধরে স্বর্ণালঙ্কার ছিনতাই

সাভার (ঢাকা) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩২, ৪ জুলাই ২০২৪  
সাভারে বাসে গলায় ছুরি ধরে স্বর্ণালঙ্কার ছিনতাই

ঢাকার সাভারে বাসে যাত্রীর গলায় ছুরি ধরে স্বর্ণালঙ্কার ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। বুধবার (৩ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন কাঁচা বাজার এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে ছিনতাই করা হয়।

এ ঘটনায় রাতেই সাভার মডেল থানায় ভুক্তভোগীদের বড় বোন বিথী সাহা লিখিত অভিযোগ করেছেন। 

ভুক্তভোগীর অভিযোগ, বাসটিতে চালকের পেছনের আসনে তার মা কল্পনা সাহা (৬২) ও পাশে নারীদের জন্য সংরক্ষিত আসনে বোন রুপা সাহা (৩৬) ও তুলি সাহা (৩২) বসে ছিলেন। আর দুই জনের মাঝে বসেছিল রুপা সাহার মেয়ে অঙ্গীকা সাহা (৫)। বাসে ১৫-২০ জন যাত্রী ছিল। এ সময় যাত্রীবেশে থাকা তিন ব্যক্তি ছুরি বের করে কৌশলে শিশুটির গলায় ধরে তাদের তিনজনের কাছ থেকে গলার সোনার চেইন ও কানের দুল ছিনিয়ে নেয়। চালক ও চালকের সহকারী ঘটনা দেখেন। ছিনতাই শেষে ছিনতাইকারীরা বাস থেকে নেমে যায়। 

ঘটনার বর্ণনা দিয়ে ভুক্তভোগী রুপা সাহা জানান, বুধবার তার বড় বোন বিথী সাহার সাভারের বাসায় অনুষ্ঠানে যোগ দিতে গাজীপুরের কালিয়াকৈর থেকে মা কল্পনা সাহা, বোন তুলি সাহা ও মেয়ে অঙ্গীকা সাহাকে সঙ্গে নিয়ে তিনি আসছিলেন। কালিয়াকৈর বাসস্ট্যান্ড থেকে সাভার হয়ে ঢাকার মিরপুরগামী রাজধানী ব্যানারের বাসে উঠেন তারা। বাসটি সাভারের আশুলিয়ায় ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ডিইপিজেড) এলাকায় পৌঁছালে যানজটে আটকা পড়ে। যানজট দীর্ঘ হওয়ায় তারা বাস থেকে নেমে বাসায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। সড়কের পাশে দাঁড়িয়ে থাকার সময় সাভার পরিবহনের (ঢাকা-মেট্রো-গ-১২-০৬৭৮) একটি বাস ধীরগতিতে সাভারের দিকে যেতে দেখে সেটিতে ওঠেন। বাসটি সাভারের রেডিও কলোনি বাসস্ট্যান্ডে পৌঁছালে বাসের পেছনের দিক থেকে দুই ব্যক্তি সামনের দিকে আসেন। তারা বাস থেকে নামবেন জানিয়ে বাসের চালককে বাস থামাতে বলেন। এরপর ওই দুই ব্যক্তিসহ কল্পনার পাশে বসা অপর ব্যক্তি কৌশলে ধারালো ছুরি বের করেন। তাদের মধ্যে একজন শিশুটির গলায় ছুরি ধরে চিৎকার করলে হত্যা করা হবে বলে জানিয়ে রুপা ও তুলির কাছ থেকে ২ ভরি ওজনের ২টি সোনার চেইন ছিনিয়ে নেয়। চালক বাস থামালে কল্পনার কানের আট আনা ওজনের দুটি দুল টান দিয়ে ছিনিয়ে নিয়ে সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন কাঁচা বাজার এলাকায় নেমে যায়। এ সময় বাসের চালক ও চালকের সহযোগী ঘটনা দেখেও নীরব থাকে।

রুপা সাহা অভিযোগ করে বলেন, ‘আমার মা বাসের চালককে বলেছিল এর সঙ্গে আপনারাও জড়িত। তখন বাসের চালক কিছুই না বলে চুপ ছিলেন। ছিনতাইকারীরা এমনভাবে কাজটা করেছে বাসের অন্য যাত্রীরা কেউ কিছুই বুঝতে পারেনি। আমরাও ভয়ে কিছুই বলতে পারিনি।’ 

ভুক্তভোগীদের বড় বোন বিথী সাহা বলেন, ‘রাতেই এ ঘটনায় সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছি। দিনে বাসের মধ্যে এমন ঘটনা ঘটল, এখন তো বাসে উঠতেও ভয় লাগছে।’ 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নয়ন কারকুন বলেন, লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে দেখা হচ্ছে। আশা করা যায়, দ্রুত অপরাধীদের আইনের আওতায় আনা সম্ভব হবে। 
 

সাব্বির/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়