ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

নগ্ন ভিডিও ও ছবি নেটে ছড়িয়ে দেওয়ার হুমকি, গ্রেপ্তার ১

চাঁদপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ৮ জুলাই ২০২৪  
নগ্ন ভিডিও ও ছবি নেটে ছড়িয়ে দেওয়ার হুমকি, গ্রেপ্তার ১

চাঁদপুরের শাহরাস্তিতে চাঁদাবাজি ও পর্নোগ্রাফি মামলায় রাফিউ হাসান হামজা (৩৫) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলায় ইজাজুল হক (৩২) নামে তার আরও এক সহযোগীকেও গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সোমবার (৮ জুলাই) দুপুরে হামজাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন শাহরাস্তি থানার ওসি মো. আলমগীর হোসেন।

মামলার তথ্যে দেখা যায়, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে একজন মহিলা ভাইস চেয়ারম্যন প্রার্থীকে নগ্ন ভিডিও ও ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ২ লাখ টাকা দাবি করে হামজা। পরে তথ্য প্রমাণসহ তার বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলার আশ্রয় নেন ওই ভুক্তভোগী। 

পুলিশ সূত্রে জানা যায়, রাফিউ হাসান হামজা শাহরাস্তির নিজমেহার গ্রামের হুমায়ন কবিরের ছেলে এবং পলাতক ইজাজুল হক কুমিল্লার লালমাইয়ের জগৎপুরের আমিনুল হকের ছেলে।

এ বিষয়ে মামলার বাদী বলেন, রাফিউ হাসান নামের ওই যুবক দীর্ঘ দিন ধরে ফেসবুকে ফেক আইডি দিয়ে আমার ব্যক্তিগত আইডির মেসেঞ্জারে কুরুচিপূর্ণ ছবি এবং মেসেজ দিতে থাকে। এক পর্যায়ে আমার নগ্ন ভিডিও ও ছবি তৈরি করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ২ লাখ টাকা দাবি করে। এছাড়াও মানসিকভাবে আমাকে যন্ত্রণা দিয়ে আতঙ্কগ্রস্ত করে তোলে। এক পর্যায়ে হামজা আমার হোয়াটসঅ্যাপে কল করে গোপনে তার সাথে দেখা করতে বলে। পরে দেখা না করায় হামজা এবং অজ্ঞাত কয়েকজন ইন্টারনেটে আমার নগ্ন ভিডিও ছবি প্রস্তুত করে বিভিন্ন ফেক আইডিতে ছড়াতে শুরু করে। আমার জীবন নরক বানাতে শুরু করে। আমি হামজাসহ এদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে ওসি মো. আলমগীর হোসেন বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় হামজাকে কচুয়া পৌরসভাধীন সিএনজি স্টেশনের কাছ থেকে ৫ জুলাই গ্রেপ্তার করা হয়। এরপর তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে আরও একাধিক মামলা রয়েছে। আমরা তার সহযোগীকেও আইনের আওতায় আনার চেষ্টা চালাচ্ছি।

জয়/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়