ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

অষ্টমদিনের মতো কর্মবিরতিতে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীরা

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ৮ জুলাই ২০২৪  
অষ্টমদিনের মতো কর্মবিরতিতে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীরা

দুই দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার (৮ জুলাই) অষ্টমদিনের মতো চলছে তাদের কর্মবিরতি। গত ১ জুলাই সকাল থেকে এই কর্মসূচি পালন করছেন তারা। তবে, জরুরি গ্রাহক সেবা ও বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে।

আন্দোলনকারীদের অভিযোগ, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা নিরবচ্ছিন্ন বিদ্যুৎসেবা দিতে ঝড়-বৃষ্টিসহ প্রাকৃতিক দুর্যোগ মাথায় নিয়ে দিন-রাত কাজ করে যাচ্ছেন। সমিতির তদারকি প্রতিষ্ঠান পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) দ্বৈত নীতির কারণে ন্যায্য সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারী।

একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ-পদবি, বেতন-ভাতা, বোনাসসহ পদোন্নতির ক্ষেত্রে চরম বৈষম্যের শিকার হয়ে আসছেন তারা। শুধু তাই নয়, বিআরইবির অদক্ষতা ও নিম্নমানের সামগ্রীর কারণে প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছেন। বিতরণ লাইনে ব্যবহৃত নিম্নমানের মালামালের জন্য উত্তম গ্রাহকসেবা নিশ্চিত করা সম্ভব হয় না।

আরো পড়ুন:

আন্দোলনকারীদের দাবি, পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) থেকে মুক্তি নিয়ে এক ও অভিন্ন সার্ভিস কোড, অনিয়মিতদের নিয়মিত চাকরি ও সব লাইনম্যানদের ২৪ ঘণ্টা কাজের বদলে আট ঘণ্টা কাজের ব্যবস্থা করতে হবে। সরকারের পক্ষে কোনো আশ্বাস না পাওয়ায় চলমান কর্মবিরতি অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তারা।

কর্মসূচিতে বক্তব্য রাখেন, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার এজিএম (আইটি) সামিরুল ইসলাম, এজিএম (এইচআর) কুদরত-ই ইলাহী, জুনিয়র ইঞ্জিনিয়ার মো. হাসানুজ্জামান, লাইন টেকনিশিয়ান আক্তার উদ্দিন, বিলিং সহকারী লাভলী ইয়াসমিন, মিটার রিডার কাম ম্যাসেন্জার মোয়াজ্জেম হোসেন, লাইন শ্রমিক মেহেদী হাসান শুভ প্রমুখ।

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়