ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ঋণের কিস্তির চাপে আত্মহত্যা!

চাঁদপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ৯ জুলাই ২০২৪  
ঋণের কিস্তির চাপে আত্মহত্যা!

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার মৃণাল রায় (৬০) নামে এক বৃদ্ধ গলায় ফাঁস দি‌য়ে আত্মহত্যা ক‌রে‌ছেন। তি‌নি পেশায় বিদ্যুৎ মিস্ত্রি ছি‌লেন।

সোমবার (৮ জুলাই) ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নে এ আত্মহননের ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদগঞ্জ থানার ওসি সাইদুল ইসলাম।

মৃত মৃণাল রায় কড়ৈতলী গ্রামের মৃত গোপাল রায়ের ছেলে। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক। মৃত্যুর পূর্বে লিখে যাওয়া একটি চিরকুটে তিনি মৃত্যুর কারণ এবং ছেলেমেয়ে ও স্ত্রীকে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে যান বলে স্থানীয়রা জানিয়েছেন।

স্থানীয়রা জানায়, মৃণাল রায় বিদ্যুৎ বিভাগের লাইসেন্সধারী মিস্ত্রি ছিলেন। পরিবারে তেমন কোনো ঝামেলা ছিল না। তবে অর্থনৈতিকভাবে বেশি সমস্যায় ছিলেন। মৃত্যুর পূর্বে নিজের হাতে লিখে যাওয়া চিরকুটে বিভিন্ন এনজিওর কাছ থেকে নেওয়া ঋণের কিস্তির চাপে তিনি মৃত্যুর এই পথ বেছে নিতে বাধ্য হয়েছেন বলে উল্লেখ করেন।

এ ছাড়া তিনি তার ছেলেমেয়ে ও স্ত্রীকে ভালোবাসতেন। একদিনও তাদের ছাড়া থাকেননি বলেও উল্লেখ করেন।

মৃণাল রায়ের ছেলে তমাল রায় জানান, আমাদের পরিবারে কোনো কলহ ছিল না। এনজিওর কিস্তির টাকাসহ কিছু ঋণ আছে। আমরা রাতে এক সঙ্গে ঘুমাতে গিয়েছি। মা-বাবা এক রুমেই ছিল। সকালে মা ঘুম থেকে উঠে দেখে দরজার বাইরে থেকে শিকল দেওয়া। আর এর পরেই যা দেখলাম তা সবাই দেখেছে।

পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান শেখ হোসেন আহমেদ রাজন বলেন, ঘটনা খুবই দুঃখজনক। আমি আত্মহত্যার ঘটনা শুনে ঘটনাস্থলে গেছি। কিছু ঋণ আছে, যার মধ্যে কিস্তির টাকাই বেশি। আত্মহত্যার কারণ হিসেবে এটাই দেখা যাচ্ছে।

জয়/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়