ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মেঘনায় ড্রেজারডুবি

২ শ্রমিকের মরদেহ উদ্ধার, তিনজন এখনো নিখোঁজ

ভোলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৯ জুলাই ২০২৪  
২ শ্রমিকের মরদেহ উদ্ধার, তিনজন এখনো নিখোঁজ

ভোলা সদর উপজেলার মেঘনা নদীতে ড্রেজার ডুবে পাঁচজন নিখোঁজের ঘটনায় দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) ভোরে ডুবে যাওয়া ড্রেজার আফসানা-১ থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। 

উদ্ধার করা দুইজন হলেন- সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের পাঙ্গাসিয়া গ্রামের বাসিন্দা নুরে আলম (৪০) ও আরিফুল ইসলাম (২২)। অন্যদিকে নিখোঁজ ব্যক্তিরা হলেন- মো. সিয়াম (২২), হারুনুর রশিদ (৪০) ও মো. তানজিল (২১) নামের তিন শ্রমিক। নুরে আলম ওই ড্রেজারটির মালিক ছিলেন।

এদিকে ড্রেজারডুবির ঘটনায় নিহত ও নিখোঁজ ব্যক্তিদের বাড়িতে চলছে মাতম। তাদের আহাজারি থামছেই না।

স্থানীয় বাসিন্দারা জানান, গত রোববার দিবাগত রাতে ইলিশা ইউনিয়ন ও কাচিয়া ইউনিয়নের সীমানায় গাজীপুর চরসংলগ্ন মেঘনা নদীতে আফসানা নামের বালুকাটা ড্রেজারটি ডুবে যায়। রাতে মালবাহী কোনো লাইটার জাহাজের ধাক্কায় ড্রেজারটি ডুবে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। ওই সময় চালক-কর্মকর্তাসহ পাঁচজন বের হতে পারেননি।

ইলিশা নৌ থানার ওসি বিদ্যুৎ কুমার বড়ুয়া জানান, ড্রেজার ডুবে যাওয়ার ঘটনায় ৫ জন নিখোঁজ হন। এ ঘটনায় আমাদের উদ্ধার কার্যক্রম চলমান। এর মধ্যে আজ ভোরে বিআইডব্লিউটিএ ও স্থানীয় ডুবুরির সহায়তায় নিখোঁজ ৫ জনের মধ্যে ২ জনের মরদেহ উদ্ধার করা হয়। 

তিনি আরও বলেন, মরদেহ সুরতহাল কার্যক্রম সম্পন্ন করে আইনগত প্রক্রিয়া শেষ করে হস্তান্তর করা হবে। এছাড়াও এ ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

এ বিষয়ে জেলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা পরেশ চন্দ্র পাল জানান, এখনো ডুবে যাওয়া ড্রেজারটির উদ্ধারের চেষ্টা চলছে। তবে নদীতে তীব্র স্রোতের কারণে উদ্ধার কার্যক্রম ব্যাহত হচ্ছে। নদীর স্রোত কমার সাথে সাথে উদ্ধার কাজ শুরু হবে।

এর আগে নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে গতকাল দিনব্যাপী যৌথভাবে চেষ্টা চালায় ভোলার ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌ পুলিশের দল। এ দুর্ঘটনায় মঙ্গলবার দুপুর পর্যন্ত আরও তিনজন নিখোঁজ রয়েছেন।

মলয়/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়