ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব বুধবার

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ৯ জুলাই ২০২৪  
রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব বুধবার

সংবাদ সম্মেলনে কথা বলছেন আননাবা কবীর প্রকৃতি

মহাকাশ ও জ্যোতির্বিজ্ঞান বিষয় জনপ্রিয় করার লক্ষ্যে বুধবার (১০ জুলাই) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ড. এম. এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের প্রকৌশল অনুষদ গ্যালারিতে ১৯তম ‘এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের’ রাজশাহী বিভাগীয় বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৯ জুলাই) রাজশাহী নগরীর শিরোইল এলাকায় ফিল্ম অ্যান্ড কালচারাল আর্কাইভে রাজশাহী অ্যাস্ট্রোনমি সেন্টার সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায়। 

সংবাদ সম্মেলনে রাজশাহী অ্যাস্ট্রোনমি সেন্টারের নির্বাহী সদস্য আননাবা কবীর প্রকৃতি জানান, রাজশাহী বিভাগের ১৪-১৮ বছর বয়সী স্কুল-কলেজ পর্যায়ের প্রায় ২০০ শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবেন। নিবন্ধনের নির্ধারিত সময় পর্যন্ত রাজশাহী বিভাগের ১৮৯ জন নিবন্ধন করেছেন। 

রাজশাহী বিভাগীয় বাছাই পর্বে শিক্ষার্থীদের দুপুর আড়াইটার মধ্যে উপস্থিতি হতে হবে। বাছাই পর্ব থেকে সিনিয়র গ্রুপ থেকে ২০ জন ও জুনিয়র গ্রুপ থেকে ২০ জন করে মোট ৪০ জনকে নির্বাচিত করা হবে। প্রাথমিক বাছাই পর্বে উত্তীর্ণদের নিয়ে আগামী ৩ আগস্ট ঢাকায় আয়োজন করা হবে ‘এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড' এর জাতীয় পর্ব। জাতীয় পর্ব থেকে সিনিয়র গ্রুপ থেকে ১৫ জন এবং জুনিয়র গ্রুপ থেকে ১৫ জন মোট ৩০ জনকে নিয়ে ২১ থেকে ২৪ আগস্ট চারদিনের আবাসিক ক্যাম্প এবং চূড়ান্ত বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। 

চূড়ান্ত বাছাইপর্ব থেকে নির্বাচিত ৫ জন আসন্ন ২৮তম আন্তর্জাতিক অ্যাস্ট্রো-অলিম্পিয়াডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এ সময় আঞ্চলিক আয়োজক কমিটির সদস্য সচিব আতিকুর রহমান আতিক, নির্বাহী সদস্য জাবিদ অপু, মনিরুজ্জামান উজ্জ্বল, রমিজ হাসান প্রতিক, শামীউল আলীম শাওন প্রমুখ উপস্থিত ছিলেন।
 

কেয়া/বকুল


সর্বশেষ

পাঠকপ্রিয়