ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

টাঙ্গাইলে নবজাতক উদ্ধার

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ৯ জুলাই ২০২৪  
টাঙ্গাইলে নবজাতক উদ্ধার

উদ্ধার নবজাতক

টাঙ্গাইলের বাসাইলে রাস্তার পাশে পড়ে থাকা সদ্যভূমিষ্ঠ নবজাতক উদ্ধার করা হয়েছে। সোমবার (৮ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে থেকে কাজী রবিন কন্যা সন্তানটি উদ্ধার করেন। 

নবজাতকটি বর্তমানে পশ্চিম পৌলী এলাকার বাসিন্দা কাজী রবিন ও তার স্ত্রী মিম আক্তারের তত্ত্বাবধায়নে রয়েছে।

অটোরিকশা চালক কাজী রবিন সোমবার রাতে মাছ ধরতে গিয়ে পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে কান্নার শব্দ পান। এ সময় তিনি শপিং ব্যাগের ভেতরে ওই নবজাতক দেখতে পান। পরে তিনি স্থানীয়দের খবর দিয়ে তাদের উপস্থিতিতে নবজাতকটি উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। এরপর রাতেই বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যকে জানানো হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কার্যালয়ে বিষয়টি অবগত করা হয়। ওই নবজাতকটিকে চিকিৎসার জন্য দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

স্থানীয় ইউপি সদস্য ফজলুল হক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সমাজসেবা কার্যালয়ে কথা বলে নবজাতকটিকে রবিন ও তার স্ত্রীর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরুখ খান বলেন, নবজাতকটি জেলা সমাজসেবা কার্যালয়ের জেলা কমিটির কাছে পাঠানো হবে। জেলা প্রশাসক নবজাতকের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। 

গত ৩ জুলাই একই উপজেলার কাশিল মধ্যপাড়া এলাকার প্রবাসী ছাত্তার মিয়ার বাড়ির গোসলখানা ও টয়লেটের পাশ থেকে সদ্যভূমিষ্ঠ পুত্রসন্তান উদ্ধার করা হয়।
 

কাওছার/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়