ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ইয়াবা পাচার: রোহিঙ্গাসহ ২ জনের যাবজ্জীবন 

কক্সবাজার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ৯ জুলাই ২০২৪  
ইয়াবা পাচার: রোহিঙ্গাসহ ২ জনের যাবজ্জীবন 

কক্সবাজারে ৮০ হাজার ইয়াবা পাচার ও মাদকের ২৭ লাখ ৭ হাজার নগদ টাকা উদ্ধারের মামলায় রোহিঙ্গাসহ ২ জনের যাবজ্জীবন ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাদের আরও এক বছর সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। রায়ে আসামিদের কাছ থেকে উদ্ধারকৃত নগদ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা করার নির্দেশ দেওয়া হয়। 

মঙ্গলবার (৯ জুলাই) কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুনসী আবদুল মজিদের আদালত এ রায় দেন। আদালতের নাজির মো. বেদারুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন, কক্সবাজারের উখিয়া কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত কলিম উল্লাহর ছেলে রোহিঙ্গা নাজমুল হুদা (৩০) ও রামু উপজেলার মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা খোন্দকার পাড়া গ্রামের মো. শরীফ (৪২)।

রায় ঘোষণার সময় মো. শরীফ আদালতে উপস্থিত ছিলেন। রোহিঙ্গা নাজমুল হুদা পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী একই আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) সৈয়দ মো. রেজাউর রহমান রেজা এবং আসামিদের পক্ষের আইনজীবী নুরুল মোস্তফা মানিক মামলা পরিচালনা করেন।

পিপি সৈয়দ মো. রেজাউর রহমান বলেন, ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর রাতে র‌্যাব-১৫ এর একটি টিম কক্সবাজার শহরের লিংক রোড এলাকা থেকে দুই মোটরসাইকেল আরোহীকে ইয়াবা ও নগদ টাকাসহ আটক করে। এ ঘটনায় র‌্যাব-১৫ এর ওয়ারেন্ট অফিসার মো. আনোয়ার হোসেন বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেন। 

তারেকুর/বকুল


সর্বশেষ

পাঠকপ্রিয়