ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

শরীয়তপুরে ধর্ষণ চেষ্টা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

শরীয়তপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২১, ৯ জুলাই ২০২৪  
শরীয়তপুরে ধর্ষণ চেষ্টা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

আব্দুল মান্নান খাঁ

শরীয়তপুর সদর উপজেলায় বিদেশে যাওয়ার প্রশিক্ষণ নিতে আসা এক নারীকে ধর্ষণ চেষ্টার মামলায় আব্দুল মান্নান খাঁ (৪২) নামে যুবলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের চর সোনামুখী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে করা হয়। 

গ্রেপ্তারকৃত আব্দুল মান্নান খাঁ রুদ্রকর ইউনিয়নের মৃত হানিফ খাঁর ছেলে। তিনি রুদ্রকর ইউনিয়ন যুবলীগের সভাপতি বলে নিশ্চিত করেছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী নারীর বাড়ি মাদারীপুর জেলায়। তার স্বামী প্রবাসী। স্বামীর কাছে বিদেশ যাওয়ার জন্য ওই নারী কিছুদিন আগে শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের আমিন বাজার এলাকার সরকারি ট্রেনিং সেন্টারে ভর্তি হন। সেখানে ইদ্রিস গাজী নামের এক ব্যক্তির সঙ্গে তার পরিচয় হয়।

গত ২৫ জুন রাতে ৯টার দিকে অটোরিকশায় করে নারী মাদারীপুর থেকে শরীয়তপুর ট্রেনিং সেন্টারের দিকে আসছিলেন। পথিমধ্যে অটোরিকশাটি থামিয়ে ভুক্তভোগীর মুখ বেঁধে একটি পরিত্যক্ত ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা চালান ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল মান্নান খাঁ, ইদ্রিস গাজী, কালাচান খাঁসহ আরও ৩-৪ জন। এসময় ভুক্তভোগীর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে পালিয়ে যান অভিযুক্তরা। পরে ভুক্তভোগী স্থানীয় এক ব্যক্তির বাড়িতে আশ্রয় নেন। 

ধর্ষণ চেষ্টার ঘটনায় গত ৩০ জুন যুবলীগ নেতা আব্দুল মান্নান খাঁ, ইদ্রিস গাজী, কালাচান খাঁসহ নাম না জানা ৩-৪ জনকে আসামি করে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগী।

শরীয়তপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর বলেন, বিষয়টি আমার জানা ছিলো না। এ বিষয়ে তদন্ত করা হবে। তিনি (আব্দুল মান্নান খাঁ) যদি সংশ্লিষ্ট কাজের সঙ্গে জড়িত থাকেন তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, যুবলীগ নেতার বিরুদ্ধে আদালতে একটি মামলা হয়েছে। আমরা তাকে গ্রেপ্তার করেছি। বুধবার তাকে আদালতে পাঠানো হবে।

সাইফুল/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়