ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কোটা আন্দোলন

খুলনায় রাজপথ-রেলপথ অবরোধ

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ১০ জুলাই ২০২৪  
খুলনায় রাজপথ-রেলপথ অবরোধ

খুলনায় রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা

কোটাবিরোধী ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে খুলনায় রাজপথ ও রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেছেন সরকারি ব্রজলাল (বিএল) কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত মহানগরীর নতুন রাস্তা ও রেলপথ অবরোধ করেন তারা। এসময় শিক্ষার্থীদের বিভিন্ন কোটা বিরোধী স্লোগান দিতে শোনা যায়।

বিএল কলেজের শিক্ষার্থী সাজেদুল ইসলাম বাপ্পী ও সোহাগ গাজী বলেন, আমরা আজকে এক দফা দাবি নিয়ে এখানে এসেছি। আমাদের দাবি হচ্ছে, প্রথম থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত চাকরিতে সব কোটা বৈষম্যের অবসান করতে হবে। কোটা বৈষম্যের অবসান হলে পর আমরা রাজপথ ছাড়বো। আমরা খালি হাতে ফিরে যাবো না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এদিকে, সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর চার সপ্তাহের জন্য স্থিতাবস্থা জারি করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও শিক্ষার্থীদের হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলেছেন আদালত। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ৭ আগস্ট দিন ধার্য করা হয়েছে। আদেশের খবর শুনে দুপুর সোয়া ১২টার দিকে সড়ক ছেড়ে দেন শিক্ষার্থীরা।

নূরুজ্জামান/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়