ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

৩ রেস্টুরেন্ট ও ৭ মুদি ব্যবসায়ীকে ভোক্তা’র জরিমানা

পটুয়াখালী(উপকূল)প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ১০ জুলাই ২০২৪  
৩ রেস্টুরেন্ট ও ৭ মুদি ব্যবসায়ীকে ভোক্তা’র জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান

পটুয়াখালীর কলাপাড়ায় পচা, বাসি খাবার বিক্রির দায়ে ৩ রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে ৭ মুদি দোকানীকে ২৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর।

বুধবার (১০ জুলাই) দুপুরে কলাপাড়া চৌরাস্তা ও পৌর শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন পটুয়াখালী জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক শাহ সোহাইব মিয়া।

এসময় ভোক্তা অধিকার বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী, কলাপাড়া উপজেলা সেনিটারী ইন্সপেক্টর মৃনাল চন্দ্র দেবনাথ ও থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার অধিদপ্তর সূত্রে জানা গেছে, পচা ও বাসি খাবার সরবরাহের দায়ে অতিথি রেস্তোরাঁ ও সুইটসের মালিককে ১৫ হাজার টাকা, নিউ ঢাকা হোটেলের মালিককে ৫ হাজার টাকা ও হোটেল আল মদিনার মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অতিরিক্ত দামে পণ্য বিক্রির দায়ে মুদি দোকান নিউ স্টোর’র মালিককে ৩ হাজার টাকা, আকন ট্রেডার্সের মালিককে ২ হাজার টাকা, মা স্টোর’র মালিককে ২ হাজার টাকা, বাইজিদ স্টোর’র মালিককে ২ হাজার টাকা, খেপুপাড়া স্টোর’র মালিককে ৫ হাজার টাকা, ফিরোজ স্টোর’র মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বেশি দামে দেশি মুরগী বিক্রির অভিযোগে জুয়েল পোল্ট্রির মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পটুয়াখালী জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক শাহ সোহাইব মিয়া জানান, বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান অব্যাহত রয়েছে। সকল অসাধু ব্যবসায়ীকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

ইমরান/ফয়সাল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়