ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

দামুড়হুদা সীমান্তে আড়াই কোটি টাকার স্বর্ণের বার জব্দ

চুয়াডাঙ্গা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ১০ জুলাই ২০২৪  
দামুড়হুদা সীমান্তে আড়াই কোটি টাকার স্বর্ণের বার জব্দ

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ভারতীয় সীমান্তে এলাকা থেকে আড়াই কোটি টাকা মূল্যের ৮টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। সীমান্তের ঠাকুরপুর বাগানপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

বুধবার (১০ জুলাই) বিকেলে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক আকরাম হোসেন (৩০) উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের ঠাকুরপুর গ্রামের বাগানপাড়ার মৃত আব্দুস সাত্তারের ছেলে।

লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, ঠাকুরপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ চোরাচালান হবে বলে গোপন সূত্রে খবর আসে।  ঠাকুরপুর বিওপি কমান্ডার সুবেদার সাইফুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে আজ সীমান্ত পিলার ৯০ থেকে দেড় কিলোমিটার বাংলাদেশের ভেতর ঠাকুরপুর বাগানপাড়ার বটগাছের নিচে অবস্থান নেন।

দুপুর সাড়ে ১২দিকে একটি মোটরসাইকেল ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যাচ্ছিল। বিজিবি সদস্যরা মোটরসাইকেলটিকে চ্যালেঞ্জ করেন। এসময় চালক পালানোর চেষ্টা করেন। পরে টহলদল তাকে আটক করে।মোটরসাইকেল চালক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার কোমরের সঙ্গে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো চারটি প্যাকেটে বের করে দেন। প্যাকেটগুলো থেকে ২ কেজি ৩৩৫ গ্রাম ওজনের ৮টি স্বর্ণের বার উদ্ধার হয়। জব্দকৃত স্বর্ণের বারের আনুমানিক বাজার মূল্য প্রায় আড়াই কোটি টাকা।

তিনি আরও জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা  এবং স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

মামুন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়